ঢাকা     সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৮ ১৪২৯ ||  ০৬ রবিউল আউয়াল ১৪১৪

জিম্বাবুয়েকে পাত্তাই দিলো না ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ১৮ আগস্ট ২০২২  
জিম্বাবুয়েকে পাত্তাই দিলো না ভারত

উড়ন্ত শুরু যাকে বলে। হারারেতে টস জিতে ফিল্ডিং নিয়ে বোলাররা তাদের কাজ করলো, বাকিটা সারলেন শুভমান গিল ও শিখর ধাওয়ান। দুই ওপেনারের অপরাজিত ইনিংসে জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো ভারত।

দীপক চাহারের বলে ইনিংসের সপ্তম ওভারে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। ভারতকে সিরিজের শুরুতে হুমকি দেওয়া ইনোসেন্ট কাইয়াকে ফেরান ভারতীয় পেসার। নিজের পরের দুই ওভারে তাদিওয়ানাশে মুরুমানি ও ওয়েসলি মাধেভেরেকেও প্যাভিলিয়নে পাঠান তিনি। মাঝে শন উইলিয়ামস হন মোহাম্মদ সিরাজের শিকার। ১১তম ওভারে ৩১ রানে ৪ উইকেট হারানো জিম্বাবুয়ে আর ম্যাচে ফিরতে পারেনি। ৪০.৩ ওভারে ১৮৯ রানে অলআউট তারা।

বাংলাদেশের বিপক্ষে দারুণ সিরিজ পার করা সিকান্দার রাজা ১২ রানে প্রসিদ্ধ কৃষ্ণার শিকার। মিডল অর্ডারে রেগিস চাকাভা (৩৫) কিছুটা হাল ধরেছিলেন। কিন্তু ১১০ রানেই নেই ৮ উইকেট। রিচার্ড এনগারাভা ও ব্র্যাড ইভান্স দাঁড়িয়ে যাওয়ায় দেড়শ ছাড়ায় স্বাগতিকরা। দুজনের জুটি ছিল ৭০ রানের। এই জুটি ভাঙার পরের ওভারেই অলআউট জিম্বাবুয়ে। এনগারাভা ৩৪ রান করেন, ৩৩ রানে অপরাজিত ছিলেন ইভান্স।

চাহার মাত্র ৭ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন। সমানসংখ্যক উইকেট পান প্রসিদ্ধ ও অক্ষর প্যাটেল। কিন্তু শুরুতেই জিম্বাবুয়েকে বিপর্যস্ত করা চাহার হয়েছেন ম্যাচসেরা।

জবাব দিতে নেমে কোনও ধরনের বাধার মুখোমুখি হয়নি ভারত। ধাওয়ান ৭৬ বলে হাফ সেঞ্চুরি করেন, গিল করেন ৫১ বলে। দুজনের ১৯২ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৩০.৫ ওভারে জিতে যায় সফরকারীরা। ৮১ রানে ধাওয়ান ও ৮২ রানে গিল অপরাজিত ছিলেন। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়