ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নেতৃত্বে নিষেধাজ্ঞা প্রত্যাহারে বোর্ডের দিকে তাকিয়ে ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ২১ আগস্ট ২০২২  
নেতৃত্বে নিষেধাজ্ঞা প্রত্যাহারে বোর্ডের দিকে তাকিয়ে ওয়ার্নার

সিডনি থান্ডারের সঙ্গে বিগ ব্যাশ লিগের পরের দুই মৌসুমের জন্য চুক্তি করেছেন ডেভিড ওয়ার্নার। এরপরই দেশের যে কোনও ক্রিকেটের নেতৃত্বে আজীবন নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি বিবেচনা করতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনার সুযোগ খুঁজতে শুরু করেছেন অজি ওপেনার।

২০১৮ সালে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিংয়ে শাস্তি পাওয়া তিনজনের একজন ওয়ার্নার। স্টিভেন স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফটের সঙ্গে ভিন্ন মেয়াদে দেশের ক্রিকেটে নিষিদ্ধ হওয়ার পাশাপাশি আজীবনের জন্য নেতৃত্বে নিষেধাজ্ঞা পান। 

তবে সিডনি থান্ডারের সঙ্গে চুক্তির পর অনেকের মনে হচ্ছে, ওয়ার্নারকে অন্তত বিবিএলে অধিনায়কত্ব করার সুযোগ দিতে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা উচিত। উসমান খাজা ব্রিসবেন হিটে চলে যাওয়ায় ২০২২-২৩ মৌসুমের জন্য নতুন অধিনায়ক খুঁজছে দলটি।

রোববার ওয়ার্নার বলেছেন, ‘এখনও বিষয়টি আলোচনায় আসেনি। আমি বলেছি এখনও সময় অনেক আছে। বোর্ড যদি তাদের দরজা খুলে দেয় এবং আমার সঙ্গে আলোচনা করতে চায় তাহলে আমি বসতে পারি এবং তাদের সঙ্গে খোলামেলা কথা বলবো। তাদের সঙ্গে আলাপ করতে পারা হবে দারুণ এবং দেখা যাক কী হয়।’

ওয়ার্নারের অধিনায়কত্বে নিষেধাজ্ঞা তুলে নিতে জোরালো ওকালতি করছেন অস্ট্রেলিয়া টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স, ‘না হওয়ার কারণ দেখছি না। সে চমৎকার নেতা। আমি আশাবাদী।’

২০১৮ সালে বল টেম্পারিংয়ের ওই ম্যাচে নেতৃত্বে ছিলেন স্মিথ। তাকে দুই বছরের জন্য অধিনায়কত্বে নিষেধাজ্ঞা করা হয়েছিল এবং গত বছর কামিন্স করোনায় আক্রান্ত ব্যক্তির সঙ্গে থাকায় ছিটকে যাওয়ায় অ্যাডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নেতৃত্ব দেন স্মিথ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়