ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

বন্যা দুর্গতদের আর্থিক সহায়তার ঘোষণা পিসিবির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ৩০ আগস্ট ২০২২   আপডেট: ১৫:০৮, ৩০ আগস্ট ২০২২
বন্যা দুর্গতদের আর্থিক সহায়তার ঘোষণা পিসিবির

তিন দশকের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় বিপর্যয়কর পরিস্থিতির মধ্যে দিন কাটছে পাকিস্তানের প্রায় সাড়ে তিন কোটি মানুষের। পানির নিচে তলিয়ে গেছে দেশটির এক-তৃতীয়াংশ, মারা গেছেন হাজারেরও বেশি। এমন কঠিন, চ্যালেঞ্জিং মুহূর্তে বন্যা কবলিত মানুষদের পাশে দাঁড়াতে আর্থিকভাবে সহায়তার ঘোষণা দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি।

আগামী সেপ্টেম্বরে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২০ তারিখে করাচিতে হবে প্রথম ম্যাচ। সেই ম্যাচের টিকিট থেকে পাওয়া অর্থ জমা দেওয়া হবে প্রধানমন্ত্রীর বন্যা ত্রাণ তহবিলে।

পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা এক বিবৃতিতে বলেছেন, ‘আমাদের গর্বিত জাতিকে একত্রিত করে ক্রিকেট, তাই আমরা ক্ষতিগ্রস্তদের সঙ্গে এবং বন্যা ত্রাণ কর্মসূচি ও উদ্ধার অভিযানের সঙ্গে জড়িত সবার পাশে দাঁড়াতে চাই। একটি দায়িত্বশীল সংস্থা হিসেবে পিসিবি কঠিন, চ্যালেঞ্জিং সময়ে সবসময় ভক্ত ও জনগণের পাশে দাঁড়িয়েছে। এবারও আমরা থাকছি। আমরা সামনের মাসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি থেকে পাওয়া অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

সবাইকে এই মহৎ উদ্যোগে অংশ নেওয়ার আহ্বান করেছেন বোর্ড প্রধান, ‘প্রথম টি-টোয়েন্টির জন্য টিকিট কিনে এই উদ্যোগে অংশ নিয়ে বড় সংগ্রহের জন্য আমি সব দর্শককে আহ্বান জানাই। যেন আমরা একটি ক্রিকেট পরিবার হিসেবে কিছু  একটা অংশ তহবিলে দিতে পারি এবং এই বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে সংহতি প্রকাশ করতে পারি।’

এর আগে বন্যা কবলিতদের প্রতি সংহতি জানাতে এশিয়া কাপে ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছিল পাকিস্তান ক্রিকেট দল। এছাড়া এরই মধ্যে ট্রাক ভর্তি খাবার, ওষুধ ও অন্য প্রয়োজনীয় জিনিসপত্র বন্যা কবলিত এলাকায় পাঠানোর কথা জানান রমিজ।

১৭ বছরে প্রথমবার পাকিস্তান সফর করবে ইংল্যান্ড। প্রথম চার ম্যাচ হবে করাচিতে এবং বাকিগুলো লাহোরে। এই সিরিজ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া যাবে দুই দল। ওই প্রতিযোগিতা শেষে তিন টেস্টের সিরিজ খেলতে ডিসেম্বরে আবার পাকিস্তানে পা রাখবে ইংল্যান্ড।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়