গৌরবময় বিজয়ের মাস

ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

বিপিএলে ৭ ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৭:০১, ২৫ সেপ্টেম্বর ২০২২
বিপিএলে ৭ ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা

ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৭টি ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে দেখা যায় পুরোনো কয়েকটি ফ্র্যাঞ্চাইজির জায়গায় এসেছে নতুন ফ্র্যাঞ্চাইজি।

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে এক বিবৃতি দিয়ে ফ্র‍্যাঞ্চাইজিগুলোর নাম নিশ্চিত করেছে বিপিএল গর্ভনিং কাউন্সিল।

বরিশালের মালিকানা ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড, খুলনার মালিকানা মাইন্ডট্রি লিমিটেড, ঢাকার মালিকানা প্রগতি অটো রাইস মিল লিমিটেড, সিলেটের মালিকানা ফিউচার স্পোর্টস লিমিটেড, রংপুরের মালিকানা টগি স্পোর্টস লিমিটেড (বসুন্ধরা গ্রুপ), চট্টগ্রামের মালিকানা ডেল্টা স্পোর্টস লিমিটেড ও কুমিল্লার মালিকানা কুমিল্লা লেজেন্ডস লিমিটেডের হাতে।

তিন আসরের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজি চেয়ে দরপত্র আহ্বান করেছিল বিসিবি। ৯টি প্রতিষ্ঠান ‘এক্সপ্রেশন্স অব ইন্টারেস্ট (ইওআই) জমা দেয়। সেখান থেকে পর্যালোচনা শেষে আজ ৭টি প্রতিষ্ঠানের নাম ঘোষণা করা হয়।

এবার বেক্সিমকো গ্রুপ ও জেমকন গ্রুপ দল কেনায় আগ্রহ দেখায়নি। শুরুতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অনাগ্রহ দেখালেও পরে তারা আসে। নতুন আসে ফিউচার স্পোর্টস। এ ছাড়া প্রগতি গতবার সিলেটের মালিকানায় থাকলেও এবার তারা পেয়েছে ঢাকার মালিকানা। এ ছাড়া সাকিব আল হাসানের মোনার্ক মার্টও আগ্রহ দেখিয়েছিল। কিন্তু পর্যলোচনায় বাদ পড়ে মোনার্ক।

আগামী তিন আসরের জন্য ফ্র‍্যাঞ্চাইজি স্বত্ব পেয়েছে ফ্র‍্যাঞ্চাইজিগুলো। ২০২৩ সালে নবম আসর শুরু হবে ৫ জানুয়ারি থেকে। ৪৩ দিনের টুর্নামেন্ট চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০২৪ সালে ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত টুর্নামেন্ট হবে। এই আসরও ৪৩ দিনের। ২০২৫ সালের প্রথম দিন থেকে বিপিএল শুরু হবে। ৪২ দিনের বিপিএল চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়