ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

বিতর্কের কারণেই দল পায়নি সাকিবের মোনার্ক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৯:৩৪, ২৫ সেপ্টেম্বর ২০২২
বিতর্কের কারণেই দল পায়নি সাকিবের মোনার্ক

মোনার্ক লেজেন্ড ইন্ডাস্ট্রি নামে সাকিব আল হাসানের ব্যাবসায়িক প্রতিষ্ঠান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দলের মালিকানা পাওয়ার জন্য আগ্রহ দেখিয়েছিল। তবে শেয়ার বাজার কেলেঙ্কারিতে তাদেরই প্রতিষ্ঠান মোনার্ক হোল্ডিংসের নাম আসায় তাদের বিবেচনায় নেয়নি বিপিএল গভর্নিং কাউন্সিল।

রোববার (২৫ সেপ্টেম্বর) তিন আসরের জন্য চূড়ান্ত হওয়া ৭টি ফ্র‍্যাঞ্চাইজির নাম ঘোষণা করা হয়। সেখানে নতুন কোম্পানির মধ্যে একমাত্র ফিউচার স্পোর্টস লিমিটেড সিলেটের মালিকানা পায়।

বিপিএল গভর্নিং কাউন্সিলের একজন কর্তা রাইজিংবিডিকে বিতর্কিত কাণ্ডের কারণে মোনার্ক লেজেন্ডসের দল না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এই কর্মকর্তা মুঠোফোনে রাইজিংবিডিকে বলেন, ‘মোনার্ক লেজেন্ড ইন্ডাস্ট্রি নামে তারা দরপত্র দেয়। মালিকানায় যারা ছিল শেয়ার বাজারে বিতর্কিত কর্মকাণ্ড থাকতে পারে৷ এ বিবেচনায় বিতর্কিত কাউকে দেওয়া হয়নি।’

‘এখানে আগ্রহ প্রকাশ করা কোম্পানিগুলার ইমেজ দেখা হয়। বিতর্কিত কিছু থাকলে আমরা বিবেচনায় আনি না। বিতর্কিত কাউকে আমরা কখনো দেবো না’ -তিনি আরও যোগ করেন।

তবে এই কর্মকর্তা নিশ্চিত করেন মোনার্ক লেজেন্ডসের দরপত্রে কোথাও সাকিবের নাম ছিল না, ‘আমরা দরপত্র ভালো করে দেখেছি, এখানে সাকিবের কোনো সম্পৃক্ততা পাইনি। তার কোনো ইনভলভমেন্ট ছিল না দরপত্রে।’

৯টি প্রতিষ্ঠান ‘এক্সপ্রেশন্স অব ইন্টারেস্ট (ইওআই) জমা দেয়। সেখান থেকে পর্যালোচনা শেষে আজ ৭টি প্রতিষ্ঠানের নাম ঘোষণা করা হয়।

দল পাওয়া ফ্র‍্যাঞ্চাইজিগুলো হলো— বরিশাল (ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড), খুলনা (মাইন্ডট্রি লিমিটেড), ঢাকা (প্রগতি অটো রাইস মিল লিমিটেড), সিলেট (ফিউচার স্পোর্টস লিমিটেড, রংপুর (টগি স্পোর্টস লিমিটেড-বসুন্ধরা গ্রুপ), চট্টগ্রাম (ডেল্টা স্পোর্টস লিমিটেড) ও কুমিল্লা (কুমিল্লা লেজেন্ডস লিমিটেড)।

এবার বেক্সিমকো গ্রুপ ও জেমকন গ্রুপ দল কেনায় আগ্রহ দেখায়নি। শুরুতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অনাগ্রহ দেখালেও পরে তারা আসে। এ ছাড়া প্রগতি গতবার সিলেটের মালিকানায় থাকলেও এবার তারা পেয়েছে ঢাকার মালিকানা।

আগামী তিন আসরের জন্য ফ্র্যাঞ্চাইজি স্বত্ব পেয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। ২০২৩ সালে নবম আসর শুরু হবে ৫ জানুয়ারি থেকে। ৪৩ দিনের টুর্নামেন্ট চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০২৪ সালে ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত টুর্নামেন্ট হবে। এই আসরও ৪৩ দিনের। ২০২৫ সালের প্রথম দিন থেকে বিপিএল শুরু হবে। ৪২ দিনের বিপিএল চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়