ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

কোহলির আরও একটি রেকর্ড ভাঙার সুযোগ বাবরের সামনে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২৮ সেপ্টেম্বর ২০২২  
কোহলির আরও একটি রেকর্ড ভাঙার সুযোগ বাবরের সামনে

ক্রিকেট বিশ্বের বর্তমান সময়ের সেরা দুই ব্যাটসম্যান বাবর আজম ও বিরাট কোহলি। দুজন অবশ্য দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের হয়ে খেলেন। আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের পথচলা আগে শুরু হলেও তার পেছন পেছন আসছেন বাবর। আর ভাঙছেন কোহলির বিভিন্ন রেকর্ড। তেমনি কোহলির আরও একটি রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে আছেন পাকিস্তানের অধিনায়ক।

আজ রাতে ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মাঠে নামবে পাকিস্তান। এই ম্যাচে বাবর ৬১ রান করতে পারলেই ভেঙে দিবেন আরও একটি রেকর্ড।

২০২১ সালে ভারতের ইংল্যান্ড সফরের সময় কোহলি টি-টোয়েন্টিতে দ্রুততম ৩ হাজার রান করার রেকর্ড গড়েছিলেন। তিনি মাত্র ৮১ ইনিংস খেলে করেছিলেন ৩ হাজার রান।

এদিকে ৭৯ ইনিংস খেলে বাবর করেছেন ২ হাজার ৯৩৯ রান। আজ ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ৬১ রান করতে পারলেই ভেঙে দিবেন কোহলির আরও একটি রেকর্ড। মাত্র ৮০ ইনিংস খেলে করে ফেলবেন ৩ হাজার রান। হয়ে যাবেন টি-টোয়েন্টি ক্রিকেটের দ্রুততম ব্যাটসম্যান, ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করার ক্ষেত্রে।

বাবরের প্রশংসা করে স্টার স্পোর্টসকে কোহলি বলেছেন, ‘সে খুবই প্রতিভাবান ব্যাটসম্যান। তার ব্যাটিংটা আমি খুবই উপভোগ করি। বর্তমানে সে দারুণ খেলছে। ফর্মে ফিরেছে। তবে ২০১৯ সালে প্রথম দেখায় আমাকে সে যে সম্মান ও শ্রদ্ধা দেখিয়েছিল, সেটা কিন্তু এখনও একইরকম আছে। এক্ষেত্রে বাবর একটুও বদলায়নি। এটা একজন ব্যক্তির খুবই ভালো দিক।’

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়