ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

ভিসা জটিলতায় সিলেট আসতে পারছেন না পাকিস্তানি ধারাভাষ্যকার মারিনা

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ১ অক্টোবর ২০২২  
ভিসা জটিলতায় সিলেট আসতে পারছেন না পাকিস্তানি ধারাভাষ্যকার মারিনা

সিলেটে চলমান নারী এশিয়া কাপে সরাসরি দেখা যাচ্ছে স্টার স্পোর্টসে। ভারতীয় এই চ্যানেলটিতে ধারাভাষ্য দেওয়ার কথা রয়েছে চার দেশের পাঁচজন ধারাভাষ্যকারের। তার মধ্যে চারজন আসলেও ভিসা জটিলতায় আসতে পারছেন না পাকিস্তানি ধারাভাষ্যকার মারিনা ইকবাল।

বাকি চার জনের মধ্যে দুজন হলেন বাংলাদেশের আতহার আলী খান, শামীম চৌধুরী শ্রীলঙ্কার রোশন আবেসিংহে ও আয়ারল্যান্ডের অ্যান্ড্রু লিওনার্ড। খেলা শুরু হয়ে গেলেও মারিনার আসা নিয়ে এখনো নিশ্চিত নয় স্টার স্পোর্টস।

চ্যানেলটির একজন কর্মকর্তা রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন ভিসার জন্য আবেদন করে রেখেছেন, পেলে আসবেন। তবে কবে নাগাদ আসতে পারবেন সেটা এখনও নিশ্চিত নন চ্যানেলটির এই কর্তা।

এদিকে নারী এশিয়া কাপের মিডিয়া ম্যানেজার মোস্তফা ফরিদুল ইসলামও বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘মারিনা ইসলামাবাদে ভিসার জন্য আবেদন করে রেখেছেন। এখন পর্যন্ত ভিসা পাননি। এটি আমাদের হাতে নয়। চ্যানেলটির হাতে।’

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সঙ্গে চুক্তি অনুযায়ী স্টার স্পোর্টসে উপ-মাহেদেশীয় সর্বোচ্চ এই টুর্নামেন্টের খেলা দেখা যাচ্ছে। ২০১৬ থেকে ২০২৩ পর্যন্ত এসিসির অধীনে সব টুর্নামেন্টের টিভিস্বত্ব কিনে নিয়েছে স্টার ডিজনি। সেই সুবাদে পুরুষ এশিয়া কাপ, নারী এশিয়া কাপ, ইমার্জিং এশিয়া কাপ এবং অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের টিভিস্বত্ব স্টার স্পোর্টসের কাছে।

আজ থেকে শুরু হয়েছে নারীদের এশিয়া কাপের অষ্টম আসর। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে। মোট ২৪ ম্যাচের ৯টি হবে সিলেটের আউটার ক্রিকেট স্টেডিয়ামে। বাকি ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

৭টি দলের অংশগ্রহণে লিগ পদ্ধতিতে টি-টোয়েন্টি ফরম্যাটে একে-অপরের মুখোমুখি হবে দলগুলো। পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল সেমিফাইনাল খেলবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। ১৫ অক্টোবর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে নারী এশিয়া কাপের।

সিলেট/রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়