ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৭ ১৪২৯

কারা হাসবে শিরোপার হাসি?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ২১:১২, ২৬ নভেম্বর ২০২২
কারা হাসবে শিরোপার হাসি?

ফুটবল বিশ্বকাপের উন্মাদনার ভিড়ে ক্রিকেট যেন ভুলেই গেছে সবাই। পেশাদার ক্রিকেটারদের সেই সুযোগটি কম। তাইতো দিনের আলো ফোঁটার সঙ্গে সঙ্গেই ব‌্যাট-প‌্যাড-বল নিয়ে হাজির হয়ে যেতে হয় অনুশীলনে। কখনো মাঠে, মূল মঞ্চে। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণের ফাইনালে রোববার মুখোমুখি হবে বিসিবি সাউথ জোন ও নর্থ জোন।

চার দলের এই প্রতিযোগিতা সিঙ্গেল রাউন্ডে বিকেএসপিতে অনুষ্ঠিত হলেও শিরোপার ফয়সালা হবে মিরপুর হোম অব ক্রিকেটে। একই সঙ্গে ম‌্যাচটি হবে দিবরাত্রির। দুপুর সাড়ে ১২টায় শুরু হবে মাহমুদউল্লাহ ও এনামুল হক বিজয়দের শিরোপার লড়াই।

এনামুল হক বিজয়ের সাউথ জোন লিগে তিন ম‌্যাচের তিনটিই জিতেছে। মাহমুদউল্লাহর দল হেরেছে একটিতে, জিতেছে দুটিতে। তাতে পয়েন্ট টেবিলে শীর্ষে দুইয়ে থেকে দুই দল গেছে ফাইনালে।

সাউথ জোনকে ফাইনালে তুলতে বড় কৃতিত্ব দুই ব‌্যাটসম‌্যান নাঈম শেখ ও নাঈম হাসানের। নাঈম শেখ ৩ ম‌্যাচে তিন ফিফটিতে ১৯৯ রান করেছেন। ব‌্যাটিং গড় ৬৬.৩৩। নাঈম ইসলাম সমান ম‌্যাচে রান করেছেন ১৩২। প্রতিযোগিতার প্রথম সেঞ্চুরি পেয়েছিলেন অভিজ্ঞ এ ক্রিকেটার।বোলিংয়ে সাউথ জোনকে অবশ‌্য নেতৃত্ব দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। প্রথম ম‌্যাচে ফাইফারের পরও পরের ম‌্যাচেও রেখেছেন অবদান। দুই ম‌্যাচে তার শিকার ৮ উইকেট।

মাহমুদউল্লাহর নর্থ জোনের সবচেয়ে বড় ভারসা মাহমুদউল্লাহই। শুরুর দুই ম‌্যাচে আড়ালে থাকলেও শেষ ম‌্যাচে ৯৬ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন। একই অবস্থা এই দলের ওপেনার শাহাদাত হোসেন দিপুর। শেষ রাউন্ডে জয় দিয়ে ফাইনালে উঠে নর্থ জোন। দলের জয়ের নায়ক ছিলেন দিপু। সেঞ্চুরিতে রাঙিয়ে দলকে নিয়ে ওঠেন ফাইনালে। এবার ফাইনালেও একই ছন্দ ধরে রাখার পালা। কারা শিরোপার হাসি হাসবে সেটাই দেখার অপেক্ষা।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়