ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

এক ওভারে ৭ ছক্কা হাঁকিয়ে ঋতুরাজের ডাবল সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ২৮ নভেম্বর ২০২২   আপডেট: ১৭:৫৪, ২৮ নভেম্বর ২০২২
এক ওভারে ৭ ছক্কা হাঁকিয়ে ঋতুরাজের ডাবল সেঞ্চুরি

ডাবল সেঞ্চুরি হবে কি হবে না তা নিয়ে নিশ্চয়ই দোলাচালে ছিলেন ঋতুরাজ গায়কোয়াড়। ইনিংসের বাকি মাত্র ২ ওভার। মহারাষ্ট্রের ওপেনারের ডাবল সেঞ্চুরি পেতে লাগত ৩৫ রান।

৪৯ ওভারে সেই সমীকরণ মিলিয়ে নেন ঋতুরাজ। তরুণ বাঁহাতি স্পিনার শিভা সিংয়ের এক ওভারের ছয় বৈধ বলের সঙ্গে একটি নো বলেও ছক্কা হাঁকান ঋতুরাজ। মানে সাত ছক্কা এক ওভারে। তাতে ডাবল সেঞ্চুরি পাওয়া হয়ে যায়। স্বীকৃত ক্রিকেটে সাত বলে সাত ছক্কা মারার প্রথম ঘটনা এটি।

বিজয় হাজারে ট্রফির ম্যাচে উত্তর প্রদেশের বিরুদ্ধে ২২০ রানে অপরাজিত ছিলেন ঋতুরাজ। ১৫৯ বলে ১০ চার ও ১৬ ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। শিভার প্রথম চার বলে ঋতুরাজ চারটি ছক্কা হাঁকান চোখের পলকে। পঞ্চম ডেলিভারি ছিল নো বল। সেটি ছক্কা হয় বোলারের মাথার ওপর দিয়ে। ফ্রি-হিট বল সীমানার বাইরে পাঠাতে একটু কষ্টও করতে হয়নি ডানহাতি ব্যাটসম্যানকে।

শেষ বলেও তার ব্যাট থেকে আসে ছক্কা। প্রতিটি শটই যেন আগের শটের অ্যাকশন রিপ্লে। তাতে এক ওভারে ৭ ছক্কা হাঁকানো প্রথম ব্যাটসম্যান হয়ে যান ঋতুরাজ। ভারতের নবম ব্যাটসম্যান হিসেব ডাবল সেঞ্চুরি পেয়েছেন এই ব্যাটসম্যান। সেঞ্চুরি করতে ১০৯ বল খেলেছিলেন। পরের ৫০ বল থেকে করেন ১২০ রান!

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়