ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

এক সেঞ্চুরি আর দুই ফিফটিতে প্রথম দিন অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ৩০ নভেম্বর ২০২২  
এক সেঞ্চুরি আর দুই ফিফটিতে প্রথম দিন অস্ট্রেলিয়ার

পার্থে আজ বুধবার থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট। প্রথম দিনেই সেঞ্চুরি তুলে নিয়েছেন মার্নাস ল্যাবুশেন। ফিফটি করেছেন স্টিভেন স্মিথ ও উসমান খাজা। তাতে ২ উইকেট হারিয়ে ২৯৩ রান তুলে প্রথম দিন শেষ করেছে অজিরা।

টস জিতে ব্যাট করতে নেমে ৯ রানেই প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। এ সময় জয়ডেন সিলসের বলে সরাসরি বোল্ড হন ডেভিড ওয়ার্নার। ১৬ বল খেলে ১ চারে ৫ রান আসে তার ব্যাট থেকে।

সেখান থেকে উসমান খাজা ও ল্যাবুশেন ১৪২ রানের জুটি গড়ে দলকে সুবিধাজনক অবস্থানে নিয়ে যান। এই রানে ফেরেন খাজা। ৫ চার ও ১ ছক্কায় ব্যক্তিগত ৬৫ রানে কাইল মেয়ার্সের বলে উইকেটের পেছনে জশুয়া ডি সিলভার হাতে ক্যাচ দিয়ে ফেরেন খাজা।

এরপর ল্যাবুশেন ও স্মিথ তৃতীয় উইকেটে ১৪২ রান তুলে দিন শেষ করেন। তাতে ২ উইকেট হারিয়ে প্রথম দিনে ২৯৩ রান তোলে অজিরা।

ল্যাবুশেন ১৬টি চার ও ১ ছক্কায় ১৫৪ রান করে অপরাজিত আছেন। এটা তার টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। তার সঙ্গে ৭ চারে ৫৯ রানে অপরাজিত আছেন স্টিভেন স্মিথ।

তবে এই টেস্টের প্রথম দিনের খেলা দেখতে মাত্র ১০ হাজার ৯২৯ জন দর্শক মাঠে হাজির হয়েছিল। যা ৬০ হাজার ধারনক্ষমতার পার্থ স্টেডিয়ামে ১৯৯৭ সালের পর সর্বনিম্ন উপস্থিতি। সেবার প্রথম দিনে মাত্র ১০ হাজার ৯১ জন দর্শক মাঠে হাজির হয়েছিল।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়