ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বেনজেমার জোড়া গোলে শীর্ষে ফিরলো রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ৩১ ডিসেম্বর ২০২২  
বেনজেমার জোড়া গোলে শীর্ষে ফিরলো রিয়াল

স্প্যানিশ লা লিগায় শুক্রবার রাতে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। তবে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৮৩ মিনিট পর্যন্ত। শেষ পর্যন্ত ২-০ গোলে রিয়াল ভালাদোলিতকে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা। দুটি গোলই করেছেন করিম বেনজেমা। তিনি ইনজুরির কারণে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ খেলতে পারেননি। ইনজুরি থেকে ফিরে প্রথম ম্যাচটি দারুণভাবে রাঙালেন ফরাসি এই স্ট্রাইকার।

এই জয়ে ১৫ ম্যাচ থেকে ৩৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ১৪ ম্যাচ থেকে ৩৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে।

ভালাদোলিদের মাঠে ম্যাচের প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি রিয়াল। এমনকি ৮০ মিনিট পর্যন্তও না।

৮২ মিনিটের মাথায় বক্সের মধ্যে ভালাদোলিদের জাভি সানচেজ হ্যান্ডবল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ভিএআর চেক করলেও সেটি টিকে যায়। ৮১ মিনিটে সানচেজ হলুদ কার্ড দেখেন। আর ৮২ মিনিটে ভালাদোলিদের সার্জিও লিয়নকে লাল কার্ড ও জোয়াকুইন ফার্নান্দেজকে হলুদ কার্ড দেখান রেফারি। ৮৩ মিনিটে করিম বেনজেমা পেনাল্টি থেকে গোল করে এগিয়ে রিয়ালকে। এরপর ৮৯ মিনিটে ব্যবধান ২-০ করেন তিনি।

এ সময় বামদিক থেকে আক্রমণে ওঠেন ইডুয়ার্ডো কামাভিঙ্গা। তিনি বক্সের মধ্যে ঢুকে বল বাড়িয়ে দেন পেনাল্টি বক্সের সামনে থাকা বেনজেমাকে। বেনজেমা বল রিসিভ করে সময় নিয়ে ঠাণ্ডা মাথায় ডান পায়ের জোরালো শট নিয়ে জালে পাঠান। শেষ পর্যন্ত তার জোড়া গোলে ভর করে রিয়াল মাদ্রিদ ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়