ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হৃদয়ের পর রনির ঝড়, শেষ হাসিটা হাসলো রংপুর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৩, ৪ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ২২:৩৫, ৪ ফেব্রুয়ারি ২০২৩
হৃদয়ের পর রনির ঝড়, শেষ হাসিটা হাসলো রংপুর

দুই ইনিংসে দুই ওপেনার ঝড় তুললেন। একজন ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত একই ছন্দে খেলে দলের রান নিয়ে গেলেন চূড়ায়। আরেকজন দলের প্রয়োজন মিটিয়ে এলোমেলো করে দিলেন প্রতিপক্ষের আক্রমণ। দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। তবে শেষ হাসিটা হেসেছেন ঠিকই।

সিলেটের ওপেনার তৌহিদ হৃদয় ৫৭ বলে ৮৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন ১৩ চার ও ২ ছক্কায়। তার ম্যারাথন ইনিংসে ভর করে রংপুর রাইডার্সকে ১৭১ রানের টার্গেট দেয় সিলেট। লক্ষ্য তাড়ায় রংপুরের ওপেনার রনি তালুকদার ৩৫ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংসে জবাব দেয়। তার গড়ে দেওয়া ভিতের উপর ভর করে রংপুর ম্যাচ জিতে যায় অনায়েসে। ১২ বল আগে ৮ উইকেটে জয় পায় রংপুর।

সিলেটের হয়ে এ ম্যাচে খেলতে পারেননি চোটে পড়া মাশরাফি বিন মুর্তজার। শেষ ম্যাচে ২.১ ওভার বোলিংয়ের পর অস্বস্তি নিয়ে মাঠ থেকে উঠে যান। আজ তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিয়েছিলেন মুশফিক।

মিরপুরে এদিন ছিল চার-ছক্কার বৃষ্টি। দুই ইনিংসেই বসেছিল বাউন্ডারির পসরা। সিলেটের ১৭০ রানের ইনিংসে ১১৪ রানই এসেছে বাউন্ডারি থেকে। তৌহিদের ১৩ চার ও ২ ছক্কা বাদে মুশফিক ৫ চার ও ৩ ছক্কায় ৩৫ বলে ৫৫ রানের ইনিংস খেলেন। দুজনের তৃতীয় উইকেট জুটিতে ৫৭ বলে আসে ১১১ রান। এছাড়া শান্ত ২২ বলে ১৫ রান করেন ২ বাউন্ডারিতে। সব মিলিয়ে ২১ চার ও ৫ ছক্কা আসে।

জবাব দিতে নেমে রনি তালুকদার ৮ চার ও ৩ ছক্কায় ৩৫ বলে ৬৬ রান করেন। মনে হচ্ছিল তার ব্যাটে তিন অঙ্কের ম্যাজিকাল ফিগারও দেখা যাবে। সুযোগও ছিল তার। ২৭ বলে পেয়ে গিয়েছিলেন ফিফটি। এরপর আগ্রাসী ব্যাটিংয়ে প্রতিপক্ষকে চাপে রাখেন। কিন্তু ৬৬ রানে তাকে থামতে হয় মোহাম্মদ ইরফানের বলে। বাঁহাতি পেসারকে উড়াতে গিয়ে কভারে মুশফিকের হাতে ক্যাচ দেন।

তাকে যোগ্য সঙ্গ দেওয়া নাঈম শেখও ভালো ব্যাটিং করেছেন। ড্রেসিংরুমে ফেরার আগে ৩২ বলে ৪৫ রান করেন ৬ বাউন্ডারিতে। জয়ের বাকি কাজ সারেন শোয়েব মালিক ও কাজী নুরুল হাসান। মালিক ২৪ বলে ৪১ রান করেন ৪ চার ও ১ ছক্কায়। সোহানের ব্যাট থেকে ১৭ বলে আসে ১৭ রান।

রংপুরের ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন রনি তালুকদার।

১০ ম্যাচে এটি রংপুরের সপ্তম জয়। অন্যদিকে সিলেটের ১১ ম্যাচে তৃতীয় হার। ১৬ পয়েন্ট নিয়ে তারা এখনও শীর্ষে রয়েছেন।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়