ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

একদিনে ১৩ উইকেট নিয়ে জয়ের সুবাস পাচ্ছে সাউথ জোন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১১, ৬ মার্চ ২০২৩   আপডেট: ১৮:৫২, ৬ মার্চ ২০২৩
একদিনে ১৩ উইকেট নিয়ে জয়ের সুবাস পাচ্ছে সাউথ জোন

বিসিএলের ফাইনালের শেষ দিনে অভাবনীয় কিছু না হলে জয়ের স্বাদ পেতে পারে বিসিবি সাউথ জোন। শিরোপা জিততে বিসিবি সেন্ট্রাল জোনের ৭ উইকেট প্রয়োজন তাদের। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে এখনো ২০৬ রানে পিছিয়ে সেন্ট্রাল জোন। ফাইনাল বাঁচাতে মঙ্গলবার শেষ দিনে কঠিন সংগ্রাম করতে হবে তাদের। নয়তো সাউথ জোনের ঘরে যাবে শিরোপা।

সাউথ জোনের প্রথম ইনিংসের ৫০০ রানের জবাব দিতে সোমবার বিনা উইকেটে ৩৩ রান নিয়ে দিন শুরু করেছিল তারা। কিন্তু পেসার ও স্পিনার দাপটে স্রেফ অসহায় সেন্ট্রাল জোন। ১৯৭ রান যোগ করেই অলআউট ২৩০ রানে। ব্যাটসম্যানরা স্রেফ আসা-যাওয়ার মিছিলে ছিলেন। সৌম্য ৩৩, মিথুন ৭, মোসাদ্দেক ৮, শরীফউল্লাহ ২ ও আব্দুল মজিদ ১৬ রান করেন। পাঁচে নেমে জাকের আলী কেবল ৫৩ রান করেন। এছাড়া শেষ দিকে আরিফুল হকের ৪০ ও আবু হায়দারের ৩৯ রানও তাদের ফলোঅন বাঁচাতে পারেনি।

দলের হয়ে নাজমুল ইসলাম অপু ৩ উইকেট নিয়ে ছিলেন সেরা। এনামুল হক বিজয় ও সুমন খান পেয়েছেন ২টি করে উইকেট। এছাড়া খালেদ আহমেদ, মঈন খান ও ফজলে রাব্বীর পকেটে গেছে ১টি করে উইকেট।

দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ের শুরুটা হয়েছে আরও বাজে। ডানহাতি অফস্পিনারের মঈন খানের বলে স্লিপে সৌম্য সরকার ক্যাচ দেন ১ রানে। শুভাগত হোম রানের খাতা খোলার আগেই এই স্পিনারের শিকার। মাঝে আব্দুল মজিদকে ড্রেসিংরুমের পথ দেখান খালেদ আহমেদ। ৫ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে সেন্ট্রাল জোন।

সেখান থেকে দলের হাল ধরেন মিথুন ও জাকের আলী। ৫৯ রানের জুটি গড়ে তারা শেষ বিকেলে দলকে আর বিপর্যয়ে পড়তে দেননি। মিথুন ৪০ ও জাকের ১৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

একদিনে ১৩ উইকেট নিয়ে সেন্ট্রাল জোনকে স্রেফ এলোমেলো করেছে সাউথ জোন। শিরোপার জন্য শেষ দিনে তাদের ৭ উইকেট প্রয়োজন। প্রতিরোধ গড়ে সেন্ট্রাল জোন তাদের জয় আটকাতে পারে কিনা সেটাই দেখার।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়