ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

বিসিএল ফাইনাল 

রানার ফাইফার, দিপুর সেঞ্চুরি, ইস্ট জোনের চ্যালেঞ্জ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ৩০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:৩৬, ৩০ ডিসেম্বর ২০২৩
রানার ফাইফার, দিপুর সেঞ্চুরি, ইস্ট জোনের চ্যালেঞ্জ 

নাহিদ রানাকে মিড অফে খেলে সিঙ্গেল নেন শাহদাত হোসেন দিপু। সঙ্গে দেখা পেয়ে যান তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা। দারুণ বোলিংয়ে রানা ফাইফার নিয়েছেন, তবে ঘায়েল করতে পারেননি দিপুকে। 

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে শনিবার (৩০ ডিসেম্বর) মুখোমুখি হয় ইস্ট জোন-নর্থ জোন। টস হেরে ব্যাটিং করতে নেমে দিপুর সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ২৭৫ রান করেছে ইস্ট জোন। রানা ফাইফার নিলেও ইস্ট জোনের রানের চাকা থামানো যায়নি। 

১১৭ বলে লিস্ট এ ক্রিকেটে চতুর্থ সেঞ্চুরির দেখা পান দিপু। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ১২২ বলে ১১৩ রান করে। ৯টি চার ও ২টি ছক্কায় দিপুর ইনিংসটি সাজানো ছিল। তার সঙ্গে ৩ রানে অপরাজিত ছিলেন নাঈম হাসান।

রানার তোপে ৫৮ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতে ইস্ট জোনকে চেপে ধরছিল নর্থ জোন। তবে পারভেজ হোসেন ইমন-দিপুর জুটিতে পাল্টা প্রতিরোধ গড়ে ইস্ট জোন। দুজনে চতুর্থ উইকেটের জুটিতে ১২২ রান যোগ করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। 

ফিফটির পর সেঞ্চুরির দিকে এগোতে থাকা ইমন ৭৩ রানে ফিরলে ভাঙে এই জুটি। ৮৯ বলে ৫টি চার ও ৩টি ছয়ে এই রান করেন ইমন। ইমন ফিরলে দিপুর সঙ্গী হন ইরফান শুক্কুর। তার ব্যাট থেকে আসে ৩৬ রান। এরপর নাসুম এসে ৪ রান করে ফেরেন সাজঘরে। 

১০ ওভারে ৫০ রান দিয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন রানা। লিস্ট-এ ক্রিকেটে এটি তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। এর আগে সর্বোচ্চ ছিল ৪৯ রানে ২ উইকেট। এ ছাড়া ১টি উইকেট নেন শহীদুল ইসলাম।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ