ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

টাইব্রেকারে হেরে আর্সেনালের বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ১৭ মার্চ ২০২৩   আপডেট: ১৩:০১, ১৭ মার্চ ২০২৩
টাইব্রেকারে হেরে আর্সেনালের বিদায়

ইউরোপা লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিসবনে স্পোর্টিং সিপির সঙ্গে ২-২ গোলে ড্র হয়েছিল। ফিরতি লেগ ঘরের মাঠে হলেও ড্রয়ের বৃত্ত থেকে বের হতে পারেনি আর্সেনাল।

ঘরের মাঠে বৃহস্পতিবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে স্পোর্টিংয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করে গার্নার্সরা। দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলের সমতা নিয়ে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ভাঙে না সমতা। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায়। সেই পরীক্ষায় অবশ্য হেরে যায় আর্সেনাল।

টাইব্রেকারে তাদের ৫-৩ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নাম লেখায় পর্তুগালের ক্লাবটি। অন্যদিকে শেষ ষোলো থেকেই বিদায় নিলো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে থাকা আর্সেনাল।

এদিনে ম্যাচের ১৯ মিনিটে গ্রানিত শাকার গোলে লিড নেয় আর্সেনাল। তার গোলে এগিয়ে থেকেই শেষ হয় প্রথমার্ধের লড়াই। কিন্তু বিরতির পর ৬২ মিনিটে স্পোর্টিংয়ের পেদ্রো গনসালভেস অসাধারণ এক গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত সময়ের খেলা।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ভাঙেনি সমতা। তাতে টাইব্রেকারে গড়ায় ম্যাচ। টাইব্রেকারে স্পোর্টিং সিপির খেলোয়াড়রা পাঁচটি কিক থেকে পাঁচটি গোল করতে পারলেও আর্সেনালের গ্যাব্রিয়েল মার্তিনেলির নেওয়া শট রুখে দেন স্পোর্টিংয়ের গোলরক্ষক। তাতে ৫-৩ ব্যবধানের জয়ে শেষ ষোলো নিশ্চিত করে পর্তুগালের ক্লাবটি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়