ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

মৃত্যুঞ্জয়ে চোখ রাখছেন হাথুরুসিংহে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩০, ২৯ এপ্রিল ২০২৩  
মৃত্যুঞ্জয়ে চোখ রাখছেন হাথুরুসিংহে

পেস বোলিং অলরাউন্ডার হিসেবে সম্ভাবনা দেখিয়েছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। বিশ্বকাপের মতো বড় মঞ্চেও খেলার অভিজ্ঞতা আছে ঝুলিতে। কিন্তু সময়ের সঙ্গে যেখানে নিজেকে আরও পরিণত করার কথা সেখানে হয়েছে সাইফউদ্দিনের অবনতি। ফলস্বরূপ জায়গা হারিয়েছেন দল থেকে। চলে গেছেন আড়ালে।

সাইফউদ্দিন জায়গা হারানোর পর থেকে বাংলাদেশ দলে একজন পেস অলরাউন্ডারের অভাব। শূন্যস্থান কখনো খালি থাকে না্; সেই প্রবাদকে সত্যি করে যুব বিশ্বকাপজয়ী পেস অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী ডাক পেয়েছেন দলে। তবে মৃত্যুঞ্জয়ের পথচলা সবে শুরু, নিজেকে প্রমাণ করে জায়গা পোক্ত করে নেওয়ার কঠিন পথ পাড়ি দিতে হবে তাকে।

আয়ারল্যান্ড সিরিজের দলে থাকা মৃত্যুঞ্জয় এখন জাতীয় দলের সঙ্গে ক্যাম্প করছেন সিলেটে। সেখানে মৃত্যুঞ্জয়কে সামনে থেকে দেখছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। রাখছেন নজরে। শনিবার (২৯ এপ্রিল) ক্যাম্পের শেষ দিন সাংবাদিকদের সঙ্গে প্রতিক্রিয়ায় হাথুরুসিংহে এমনটি জানিয়েছেন। তার কথায় স্পষ্ট একজন অলরাউন্ডার হিসেবে মৃত্যুঞ্জয়কে দেখতে চান তিনি।

‘আমাদের পেস বোলিং অলরাউন্ডার (মৃত্যুঞ্জয় চৌধুরী)। তার দরকার…সে এখানে এসেছে আমাদের দেখাতে কী করতে পারে, আর কীসের সামর্থ্য রাখে। আমি তার খুব বেশি ব্যাটিং দেখিনি। আমি শুনেছি সে ভালো বোলার। ম্যাচের তিনটি ধাপেই বল করার মতো দক্ষতা তার আছে। এখানে এসে সে অবশ্যই ব্যাটিংয়ে উন্নতি করবে। আমাদের চোখ আছে তার ওপর’ -এভাবে বলছিলেন বাংলাদেশ কোচ।

মৃত্যুঞ্জয়ের নিজেরও চাওয়া একজন আদর্শ অলরাউন্ডার হওয়া। বল হাতে নিজের দক্ষতা প্রমাণ করেছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আছে হ্যাটট্রিকও। তবে ব্যাট হাতে নিজেকেই এখনো মেলে ধরতে পারেননি। চেষ্টা করছেন ব্যাটিংয়ে উন্নতি করার। দলে ডাক পাওয়ার পর রাইজিংবিডিকে একান্ত সাক্ষাতকারে জানিয়েছিলেন তিনি হার্দিক পান্ডিয়া থেকেও বড় পেস অলরাউন্ডার হতে চান। তার কথায়ও স্পষ্ট, তিনি বোলার হিসেবে নয় অলরাউন্ডার হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করতে চান। 

লিস্ট এ ক্রিকেটে এখন পর্যন্ত ২৮ ম্যাচ খেলে মৃত্যুঞ্জয় ৩৯ উইকেট নিয়েছে। আর ব্যাট হাতে ১৪ ইনিংসে ১৪.৭৭ গড়ে করেছেন ১৩৩ রান। সর্বোচ্চ অপরাজিত ২২। এ ছাড়া ৯টি প্রথম শ্রেণীর ম্যাচে ১৮ ও ২৫টি স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছেন ২৬ উইকেট। স্বীকৃত টি-টোয়েন্টিতে তার ব্যাট থেকে আসে ৯৭ রান।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়