ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

মুম্বাইর জয়ে রাজস্থানের বিদায়, বৃষ্টিতে বেঙ্গালুরুর কপালে ভাজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ২১ মে ২০২৩  
মুম্বাইর জয়ে রাজস্থানের বিদায়, বৃষ্টিতে বেঙ্গালুরুর কপালে ভাজ

প্লে-অফে যাওয়ার জন্য মুম্বাই ইন্ডিয়ান্সের সমীকরণের প্রথম শর্ত ছিল- শেষ ম্যাচে বড় ব্যবধানের জয় পেতে হবে। তারা তাদের প্রয়োজনীয় জয়টি তুলে নিয়েছে রোববার রাতে। ২০০ রান তাড়া করে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। তাদের জয়ে বিদায় নিশ্চিত হয়েছে রাজস্থান রয়্যালসের।

দ্বিতীয় শর্ত হলো- রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে রাতে হারতে হবে অথবা তাদের ম্যাচটি পরিত্যক্ত হতে হবে। মুম্বাইতে আবহাওয়া দারুণ থাকলেও বেঙ্গালুরুতে হচ্ছে বৃষ্টি। বৃষ্টির কারণে গুজরাট টাইটান্স ও বেঙ্গালুরুর ম্যাচটি এ রিপোর্ট লেখা পর্যন্ত শুরু হয়নি।

রোববার ওয়াংখেড়ে স্টেডিয়ামে হায়দরাবাদ আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২০০ রান করে। জবাবে ২ উইকেট হারিয়ে ১৮ ওভারেই জয় তুলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। আর সেটা সম্ভব হয় ক্যামেরন গ্রিন ও রোহিত শর্মার ব্যাটিং ঝড়ে।

রান তাড়া করতে নেমে ২০ রানেই ঈশান কিষানের উইকেট হারায় মুম্বাই। ১২ বলে ১ চার ও ১ ছক্কায় ১৪ রান করে আউট হন ঈশান। এরপর রোহিত ও গ্রিন মিলে ১২৮ রানের জুটি গড়েন। তাদের ব্যাটিং ঝড়ে ভর করে ১৩ ওভারেই ১৪৮ রান তুলে ফেলে মুম্বাই। দলীয় এই রানে ফেরেন রোহিত। যাওয়ার আগে ৩৭ বলে ৮টি চার ও ১ ছক্কায় ৫৬ রান করে যান।

গ্রিনকে অবশ্য আউট করা যায়নি। তিনি শেষ বলে ১ রান নিয়ে দলের জয় নিশ্চিত করার পাশাপাশি আইপিএলে তার অভিষেক মৌসুমে প্রথম সেঞ্চুরিও পূর্ণ করেন। মাত্র ৪৭ বলে ৮টি চার ও ৮ ছক্কায় ১০০ রান করেন তিনি। তার সঙ্গে ১৬ বলে ৪ চারে ২৫ রানে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব। তাতে ১৮ ওভারেই ২০১ রান তুলে জয় নিশ্চিত করে মুম্বাই। ম্যাচসেরা হন সেঞ্চুরিয়ান গ্রিন।

এই জয়ে ১৪ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট ও -০.০৪৪ রান রেট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে মুম্বাই। ০.১৮০ নেট রান রেট নিয়ে থাকা বেঙ্গালুরু জয় পেলে মুম্বাইর আর কোনো সুযোগ থাকবে না।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ