ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নারী ডিপিএলে তিন বিদেশি, আসছে আরও

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ২৭ মে ২০২৩   আপডেট: ২০:১১, ২৭ মে ২০২৩
নারী ডিপিএলে তিন বিদেশি, আসছে আরও

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে মাত্র তিনটি দল বিদেশি খেলোয়াড় উড়িয়ে এনেছে। সুযোগ থাকলেও দলগুলোর আগ্রহ কম। তবে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে আরও কয়েকজন নারী ক্রিকেটার উড়িয়ে আনবে ক্লাবগুলো।

৯ দল নিয়ে ২৫ মে থেকে শুরু হয়েছে এবারের আসর। শেখ রাসেল ও অ্যাজাক্স লিগ শুরুর আগেই সরে দাঁড়িয়েছে। টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী তারা প্রথম বিভাগে নেমে যাবে।

৯ দলের মধ্যে মাত্র ৩টি দল বিদেশি নারী ক্রিকেটার উড়িয়ে এনেছে। তিনজনই আবার ভারতীয়। তিনজনের মধ্যে দুজনেরই রাজ্য দলের হয়ে প্রতিনিধিত্ব করা ছাড়া কোনো অভিজ্ঞতা নেই।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহামেডান এনেছে ৩৫ বছর বয়সী জম্মু কাশমিরের ব্যাটার জেসিয়া আক্তারকে। নারী আইপিএলে তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন।

এবার প্রথম বিভাগ থেকে প্রিমিয়ারে উঠে আসা কলাবাগান এনেছে প্রত্যুষা কুমারকে। ২৪ বছর বয়সী এই ডানহাতি ফাস্ট বোলারের কর্ণটাকা রাজ্য দলের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে।

আর নিগার সুলতানা জ্যোতির দল রূপালী ব্যাংক মুক্তা রবীন্দ মাগরির সঙ্গে চুক্তি করেছে। ২৭ বছর বয়সী পেসার মুক্তা খেলেছেন মহারাষ্ট্র নারী দলের হয়ে।

এর মধ্যে প্রথম ম্যাচে মোহামেডানের হয়ে জেসিয়া সুবিধা করতে পারেননি। আউট হয়েছেন মাত্র ৪ রানে। কলাবাগানের প্রতুষ্যা ৩২ রান করে রানআউট হন। এই ম্যাচে মোহামেডানের কাছে ৩২ রানে হেরে যায় কলাবাগান। রূপালীর হয়ে মুক্তা প্রথম ম্যাচে কোনো উইকেট নিতে পারেননি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইংয়ের অধীনে চলছে এই লিগ। নারী উইংয়ের এক কর্তা রাইজিংবিডিকে বলেন, এখন পর্যন্ত তিনজনকে নিয়ে এসেছে ক্লাবগুলো। তিনজনই ভারতীয়। কয়েকটি ক্লাব আরও কিছু ক্রিকেটার নিয়ে আসবে সামনে। এখন পর্যন্ত কতজন তা নিশ্চিত না।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়