ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্যাডমিন্টন এককে শামীম ও লিসা সেরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ৩১ মে ২০২৩   আপডেট: ১৭:৫১, ৩১ মে ২০২৩
ব্যাডমিন্টন এককে শামীম ও লিসা সেরা

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) আয়োজনে এবং ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ-পিএলসির পৃষ্ঠপোষকতায় চলছে ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ ক্রীড়া উৎসব-২০২৩।’ আজ বুধবার (৩১ মে, ২০২৩) এই প্রতিযোগিতার ব্যাডমিন্টন ইভেন্ট সম্পন্ন হয়েছে।

পুরুষ ব্যাডমিন্টন এককে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের শামীম আহমেদ। ফাইনালে তিনি পরাজিত করেন অনলাইন পোর্টাল জাগো নিউজ.কমের সাঈদ শিপনকে। ফলে রানার আপ হন সাঈদ শিপন। আর তৃতীয় স্থান অধিকার করেন দৈনিক নয়াদিগন্তের জসিম উদ্দিন রানা।

অপরদিকে নারী ব্যাডমিন্টন এককে টানা চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হন ভয়েস অব এশিয়ার মাকসুদা লিসা। এই ইভেন্টে রানার আপ হয়েছেন বাংলাদেশ টেলিভিশন-বিটিভি’র শামসুন্নাহার বিনু এবং তৃতীয় স্থান অধিকার করেন বিটিভি’র নার্গিস জুঁই।

এর আগে, রাজধানীর শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান। ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের জ্যেষ্ঠ অতিরিক্ত পরিচালক মার্কেটিং এন্ড কমিউনিকেশন মো. মেহরাব হোসেন আসিফ, ডিআরইউ’র সাবেক সহ-সভাপতি মাহমুদুল হাসান এবং আন্তর্জাতিক রেফারি অহিদুজ্জামান রাজু।

এবারের ক্রীড়া উৎসবে পুরুষ ও নারী এই দুই বিভাগের পাশাপাশি সদস্য সন্তান ও স্ত্রীদের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন রাখা হয়েছে। পুরুষ সদস্যদের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- দাবা, ক্যারম (একক ও দ্বৈত), অকশন ব্রিজ, কল ব্রিজ (একক), অ্যাথলেটিক্স (৪০০ ও ২০০ মিটার), গোলক নিক্ষেপ, টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), সাঁতার, আর্চারি ও শ্যুটিং।

নারী সদস্যদের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- অ্যাথলেটিক্স, ক্যারম (একক ও দ্বৈত), লুডু, ব্যাডমিন্টন (একক), শ্যুটিং ও সাঁতার।

সদস্য সন্তানদের ইভেন্ট দুটি- ১০০ ও ২০০ মিটার দৌড়। অনূর্ধ্ব-১০ বছর বয়সী ছেলে ও মেয়েরা ১০০ মিটারে এবং দশ বছরের বেশি বয়সী ছেলে ও মেয়েরা আলাদাভাবে ২০০ মিটারে প্রতিদ্বন্দ্বিতা করবে। আর সদস্য স্ত্রীদের ইভেন্ট একটি- মার্বেল দৌড়।

ইতোমধ্যে প্রতিযোগিতার দাবা, অ্যাথলেটিকস (৪০০ ও ২০০ মিটার), গোলক নিক্ষেপ, সাঁতার, শ্যুটিং, আর্চারি, লুডু, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, সদস্য সন্তান ও সদস্য স্ত্রীদের ক্রীড়া ইভেন্ট সমাপ্ত হয়েছে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়