ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মোহামেডানের জেসিয়ার ১৪২, উড়ছে জ্যোতির দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ১ জুন ২০২৩  
মোহামেডানের জেসিয়ার ১৪২, উড়ছে জ্যোতির দল

ফাইল ছবি

মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিদেশি ক্রিকেটার জেসিয়া আক্তার ঝড়ো ব্যাটিংয়ে ১৪২ রান করেন। তার ব্যাটে ভর করে বড় জয় পেয়েছেন সাদা-কালো ক্লাবটি। অন্যদিকে নিগার সুলতানা জ্যোতির দল নারী ঢাকা লিগের শুরু থেকে ধারবাহিকতা বজায় রেখে একের পর এক জয় তুলে নিচ্ছে।

বিকেএসপিতে বৃহস্পতিবার (০১ জুন, ২০২৩) দিনের দুই ম্যাচে মোহামেডান ১৭০ রানে হারিয়েছে সিটি ক্লাবকে। আর রূপালী ক্রীড়া পরিষদ ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে কেরাণীগঞ্জ ক্রিকেট একাডেমিকে।

বিকেএসপি’র ১ নম্বর মাঠে টস জিতে ব্যাটিং করতে নেমে মোহামেডান ৮ উইকেটে ২৯১ রান করে। জেসিয়া একাই করেন প্রায় অর্ধেক রান। ১০৪ বলে ১৫টি চার ও ৮টি ছক্কায় করেন ১৪২। সেঞ্চুরি করেন মাত্র ৮৫ বলে। এ ছাড়া ফিফটি করেন রুমানা আহমেদ। তার ব্যাট থেকে আসে ৫৬ রান। সিটির হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন কহিনূর, জান্নাতুল ফেরদাউস ও তিথি।

রান তাড়া করতে নেমে ৪০.৫ ওভারে মাত্র ১২১ রানে অলআউট হয়। সর্বোচ্চ ৪১ রান আসে জান্নাতুল ফেরদাউস তিথির ব্যাট থেকে। এ ছাড়া ফাতেমাতুজ-জোহরা ২৮ রান করেন।    মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন রুমানা-সালমা। ম্যাচসেরার পুরস্কার ওঠে জেসিয়ার হাতে।

বিকেএসপির ৩ নম্বর মাঠে দিনের দ্বিতীয় ম্যাচে কেরাণীগঞ্জকে স্রেফ উড়িয়ে দিয়েছে রূপালী। টস হেরে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে মাত্র ৯৪ রান করে কেরাণীগঞ্জ। ক্রিজে থেকে বল হজম করলেও রান তুলতে পারেননি দলটির ব্যাটাররা। ১০৪ বলে সর্বোচ্চ ৪৫ রান করেন শোভা। ২৯ বলে ১০ রান করে অপরাজিত ছিলেন রচনা তৃপ্তি। শেষ দিকে কণা আক্তার ৪৫ বলে ৯ রান নিয়ে অপরাজিত ছিলেন। রূপালীর হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ভারতীয় ক্রিকেটার মুক্তা রবীন্দ্র।

রান তাড়া করতে নেমে মাত্র ৮.১ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় রূপালী। দুই ওপেনার দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। সাথী রাণি বর্মণ ২৬ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত ছিলেন। তাকে সঙ্গ দেওয়া আরেক ওপেনার ফারজানা হক পিংকি ২৪ বলে ২৭ রান করেন। ম্যাচসেরার পুরস্কার ওঠে মুক্তার হাতে।

এখন পর্যন্ত ৪ ম্যাচের ৩টিতে জিতেছে রূপালী। একটি ম্যাচে ফল হয়নি। তাদের অবস্থান শীর্ষে। অন্যদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহামেডান ৩ ম্যাচ খেলে জয় তুলে নিয়েছে প্রত্যেকটিতে। তাদের অবস্থান দ্বিতীয় স্থানে।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়