ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

‘টেস্টে অধিনায়কত্ব বিরাট ব‌্যাপার, সম্মানের জায়গা’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ৪ জুন ২০২৩   আপডেট: ১৮:৩৪, ৪ জুন ২০২৩
‘টেস্টে অধিনায়কত্ব বিরাট ব‌্যাপার, সম্মানের জায়গা’

সাকিব আল হাসানের পরিবর্তে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দলকে নেতৃত্ব কে দেবেন তা নিয়ে চলছিল অনেক আলোচনা। গণমাধ‌্যমে এসেছিল, সহ-অধিনায়ক লিটন দাস সাদা পোশাকে অধিনায়কত্বের চাপ নিতে চাচ্ছিলেন না। ব‌্যাটিংয়ে মনোযোগ দিতেই অধিনায়কত্ব নিয়ে বাড়তি চিন্তা করতে চাচ্ছিলেন না।

কিন্তু ডানহাতি ব‌্যাটসম‌্যানকে নিয়েই চলছিল আলোচনা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অনানুষ্ঠিত ঘোষণাও দিয়ে দিয়েছিলেন, লিটনই হবেন অধিনায়ক। সেই পথেই এগিয়েছেন নির্বাচকরা। রোববার ১৫ জনের ঘোষিত দলে লিটনকে অধিনায়ক নির্বাচন করা হয়েছে।

অধিনায়কত্ব নিয়ে নির্বাচকদের সঙ্গে লিটনের আগেভাগে কথাও হয়েছে। বাংলাদেশের দ্বাদশ অধিনায়ক হতে লিটন কোনো আপত্তি তোলেননি। বরং সাদা পোশাকে অধিনায়কত্বে গর্ব খুঁজে পাচ্ছেন। জাতীয় নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদীন নান্নু সেই কথা বললেন গণমাধ‌্যমে, ‘টেস্টে অধিনায়কত্ব করা বিরাট ব্যাপার। বিরাট সম্মানের একটা জায়গা। এই জায়গা থেকে আমি মনে করি লিটন টিমের সামনে থেকে দলকে লিড দেবে।’

এর আগে ওয়ানডেতে লিটন অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ভারতের বিপক্ষে হোম সিরিজে তামিম ইকবালের ইনজুরির কারণে অনুপস্থিতির সময়ে তিন ম‌্যাচের ওয়ানডে সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন লিটন। ২-১ ব‌্যবধানে জয় পাওয়া সিরিজে লিটনের অধিনায়কত্ব প্রশংসিতও হয়েছিল। এবার সাদা পোশাকে অধিনায়ক লিটনের অভিষেকের পালা।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়