ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হঠাৎ মিরপুরে সাকিব 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০২, ৬ জুন ২০২৩   আপডেট: ১৭:৪৭, ৬ জুন ২০২৩
হঠাৎ মিরপুরে সাকিব 

ইনজুরির কারণে আফগানিস্তান টেস্টের দলে নেই সাকিব আল হাসান। কিন্তু মঙ্গলবার দুপুরে দলের অনুশীলন চলাকালীন মিরপুরে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার। তাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যালয়ে দেখা গেছে। সেখানে কিছুক্ষণ মিটিং করেন তিনি।

সেখান থেকে বেরিয়ে বাংলাদেশ দলের অনুশীলন দেখতে ইনডোরে যান সাকিব। সেখানে কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কয়েক মিনিট কথাও বলেন। ইনডোর থেকে আবার বিসিবি কার্যালয় হয়ে বেরিয়ে যান তিনি।

মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙ্গুলের ইনজুরিতে পড়েন সাকিব। সে কারণে তৃতীয় ও শেষ ম্যাচে খেলেননি তিনি। ইনজুরির কারণে তার খেলা হচ্ছে না আফগানিস্তানের বিপক্ষের একমাত্র টেস্টেও। তার পরিবর্তে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন লিটন কুমার দাস।

আফগানিস্তানের বিপক্ষে এর আগে ঘরের মাঠে টেস্টে হেরেছিল বাংলাদেশ। চার বছর পর আবার টেস্ট ক্রিকেটের নবীন সদস্যদের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। এই টেস্টে সাকিবের না থাকাটা বাংলাদেশ দলের জন্য চিন্তার কারণ।

একই কথা বলেছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও, ‘সেরা ক্রিকেটার না থাকা, অধিনায়ক আমাদের দলে নেই। অবশ্যই আমাদের জন্য চিন্তার কারণ। বাকি যারা আছে, তারা সামর্থ্যবান সেরা ক্রিকেট খেলার। দেশকে অনেক কিছু দেওয়ার আছে তাদের।’

বাকিরা নিজেদের মেলে ধরতে পারলে সাকিবের অভাব হয়তো টের পাবে না বাংলাদেশ।

টেস্ট ম্যাচ শেষে আফগানিস্তান যাবে ভারত সফরে। সেখান থেকে ফিরে জুলাইতে আবার বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে ও দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সাদা বলের সিরিজে অবশ্য খেলতে পারবেন সাকিব।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়