ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

বাংলাদেশ সফরে আফগানিস্তানের ‘অচেনা’ টেস্ট দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ৭ জুন ২০২৩   আপডেট: ১৭:৫৬, ৭ জুন ২০২৩
বাংলাদেশ সফরে আফগানিস্তানের ‘অচেনা’ টেস্ট দল ঘোষণা

ফাইল ছবি

একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে আফগানিস্তান দল জুন ও জুলাইতে বাংলাদেশ সফর করবে। এই সফরকে সামনে রেখে বুধবার ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট। রিজার্ভ হিসেবে রাখ হয়েছে আরও চারজনকে।

দলে নেই আসগর আফগান, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, জাভেদ আহমাদিদের কেউ। নবীনদের নিয়ে একপ্রকার অচেনা দল ঘোষণা করেছে তারা।

মূলত মোহাম্মদ নবী আগেই টেস্ট থেকে অবসরে গেছেন। আর রশিদ খান আইপিএল খেলে ইনজুরিতে পড়েছিলেন। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে আজ খেললেও টেস্ট খেলার জন্য ফিট নন। সে কারণে স্কোয়াডে নেই তিনি। আর মুজিব উর রহমান টেস্ট ক্রিকেটে অনিয়মিত। সবশেষ টেস্ট খেলেছিলেন ২০১৮ সালে। যদিও আফগানিস্তানও খুব বেশি টেস্ট খেলে না। সে কারণেই নবীন একটি দল ঘোষণা করতে হয়েছে তাদের।

এই দলে স্পিনার হিসেবে আছেন আমির হামজা হোতাক, জাহির খান ও অভিষেকের অপেক্ষায় থাকা লেগ স্পিনার ইজহারুল্লাহ হক নাভিদ। অন্যদিকে পেস বোলিং ইউনিটে আছেন ইয়ামিন আহমদজাই, টেস্টে অভিষেকের অপেক্ষায় থাকা করিম জানাত, নিজাত মাসৌদ ও ইব্রাহিম আব্দুলরাহিমজাই।

আগামী ১০ জুন শনিবার বাংলাদেশ আসার কথা রয়েছে আফগানিস্তান দলের। ১৪ জুন মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে একমাত্র টেস্টটি। এরপর তারা ভারতে যাবে সিরিজ খেলতে। সেখান থেকে ফিরে জুলাইতে আবার বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

আফগানিস্তানের টেস্ট স্কোয়াড:
হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, নাসির জামাল, রহমত শাহ, বাহের শাহ মাহবুব, আফসার জাজাই, ইকরাম আলীখেল, করিম জানাত, জহির খান পাকতিন, হামজা হোতাক, ইজহারউল্লাহ হক নাভিদ, ইব্রাহিম আব্দুল রহিমজাই, ইয়ামিন আহমদজাই ও নিজাত মাসুদ।

রিজার্ভ:
নূর আলী, জিয়া আকবর, আমজাত ওমরজাই ও সৈয়দ শিরজাত।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়