ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

লতা-দিশাদের নিয়ে আত্মবিশ্বাসী হাসান তিলকারত্নে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ৯ জুন ২০২৩   আপডেট: ২০:০২, ৯ জুন ২০২৩
লতা-দিশাদের নিয়ে আত্মবিশ্বাসী হাসান তিলকারত্নে

তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে গড়া বাংলাদেশ নারী ইমার্জিং দল নিয়ে বেশ আত্মবিশ্বাসী প্রধান কোচ হাসান তিলকারেত্ন। তার বিশ্বাস হংকংয়ে অনুষ্ঠেয় নারী ইমার্জিং এশিয়া লাল সবুজের প্রতিনিধিরা দারুণ কিছুই করবে।

শুক্রবার (৯ জুন) বিসিবি একাডেমিতে ইমার্জিং দলের আনুষ্ঠানিক ফটোসেশন শেষে দল নিয়ে সংবাদমাধ্যমে নিজের আত্মবিশ্বাসের কথা জানান হাসান, ‘দলের ক্রিকেটারদের নামগুলো দেখেন, আমাদের দল খুবই ভালো। অভিজ্ঞতা ও তারুণ্যের দারুণ মিশেল। ভালো সুযোগ আছে আমাদের। কোচ হিসেবে আমি দল নিয়ে আত্মবিশ্বাসী। আমাদেরকে ম্যাচ বাই ম্যাচ মনোযোগ দিতে হবে।’

গত ২৯ মে ইমার্জিং এশিয়া কাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লতা মন্ডলকে অধিনায়ক ও সোবহানা মোস্তারিকে সহ-অধিনায়ক করে ১৪ সদস্যের দল তৈরি করা হয়েছে। যেখানে অনেকেরই রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা। এ ছাড়া আছেন অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ খেলা বেশ কয়েকজন তরুণী।

বাংলাদেশ কোচ বলেন, ‘দেখুন দলে বেশ কয়েকজন দারুণ ক্রিকেটার আছে। আপনি যদি তারুণ্যের কথা ধরেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আসা স্বর্ণা, মারুফা, রাবেয়া, দিশা- তারা খুব ভালো।’ 

এদিকে অধিনায়ক লতার চোখ চ্যাম্পিয়নশিপে না হলেও কোচ হাসান দেখছেন ভালো সুযোগ। লতা জানিয়েছেন তাদের লক্ষ্য ভালো ক্রিকেট খেলা। অন্যদিকে তাদের গুরু হাসান বলছেন মেয়েরা প্রস্তুত আছে টুর্নামেন্টের চ্যালেঞ্জ নেওয়ার জন্য।

‘আমরা প্রিমিয়ার লিগ খেলে এসেছি। তো আমাদের প্রস্তুতি খুব ভালো। বিকেএসপিতে খুব ভালো অনুশীলন হয়েছে। আমি মনে করি, মেয়েরা এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আমি এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে আছি।’ -এভাবেই বলছেন হাসান। 

আজ রাত ২টায় হংকংয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল। বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রুপে। এই গ্রুপের অন্য ৩টি দল হলো মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও আরব আমিরাত। বাংলাদেশের প্রথম ম্যাচ ১২ জুন মালয়েশিয়ার বিপক্ষে।

তুলনামূলকভাবে বাংলাদেশ পড়েছে সহজ গ্রুপে। তবে বাংলাদেশ কোচ কোনো দলকে হালকাভাবে নিচ্ছেন না, ‘কোনো দলকে আমি হালকাভাবে নিচ্ছি না। বিশেষ করে টি-টোয়েন্টি সংস্করণে যে কোনো দল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে পারে। তারাও (মালয়েশিয়া) ভালো দল।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়