ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

একদিন এগিয়ে আসছে এশিয়া কাপ, লাহোরে খেলবে বাংলাদেশ-আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ১৯ জুলাই ২০২৩   আপডেট: ১২:২২, ১৯ জুলাই ২০২৩
একদিন এগিয়ে আসছে এশিয়া কাপ, লাহোরে খেলবে বাংলাদেশ-আফগানিস্তান

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায় চূড়ান্ত হয়েছে এশিয়া কাপের সূচি। যা আজ ঘোষণা করতে পারে এসিসি।

এর আগে এসিসি জানিয়েছিল, ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এশিয়া কাপ। তবে সবশেষ মিটিংয়ে যে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা হলো, ৩০ আগস্ট শুরু হবে এশিয়া কাপ। ফাইনাল হবে আগের নির্ধারিত দিনই। পাকিস্তান ও নেপালের ম্যাচ দিয়ে মুলতানে পর্দা উঠবে এশিয়া কাপের। ফাইনাল হলবে কলম্বোতে।

এসিসির সবশেষ ঘোষণা ও চূড়ান্ত যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাতে বেশ কিছু পরিবর্তন এসেছে। প্রতিযোগিতার ১৩ ম্যাচের চারটি হবে পাকিস্তানে। নয়টি হবে শ্রীলঙ্কায়। পাকিস্তানে চারটি ম্যাচই হওয়ার কথা লাহোরে। কিন্তু পিসিবির নতুন চেয়ারম্যান জাকা আশরাফের চাওয়ায় মুলতান ভেন্যু বাড়নো হয়েছে। তাতে মুলতানে উদ্বোধনী ম্যাচ হওয়ার পর লাহোরে তিনটি ম্যাচ হবে।

বাংলাদেশ ৩ সেপ্টেম্বর লাহারে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে।

এ গ্রুপে পাকিস্তান ও ভারতের সঙ্গে আছে নেপাল। বি গ্রুপে বাংলাদেশ আফগানিস্তানের সঙ্গে আছে শ্রীলঙ্কা। গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোরে। সুপার ফোরে প্রত্যেকে একে অপরের মুখোমুখি হবে। সেখান থেকে শীর্ষ দুই দল খেলবে ফাইনাল।

এদিকে ২ সেপ্টেম্বর ক্যান্ডিতে মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান এবং সুপার ফোরে দুই দল উঠলে আবার ১০ সেপ্টেম্বর ক্যান্ডিতেই মুখোমুখি হবে।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ