ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

উৎসবের মধ্যমণি মেয়ে, বাবা পাড়ি জমালেন পরপারে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ২১ আগস্ট ২০২৩   আপডেট: ১১:৫১, ২১ আগস্ট ২০২৩
উৎসবের মধ্যমণি মেয়ে, বাবা পাড়ি জমালেন পরপারে

তার গোলেই মেয়েদের ইতিহাসে প্রথমবারের মতো শিরোপা জিতেছে স্পেন। তাকে ঘিরে সতীর্থদের উৎসবের কমতি ছিল না। এর মাঝেও উঁকি দিলো দুঃসংবাদ! মেয়ে যখন উৎসবের মধ্যমণি, বাবা তখন পাড়ি জমিয়েছেন পরপারে। দেশকে বিশ্বকাপ জেতানোর আনন্দটা তাই বিষাদে পরিণত হলো স্পেনের অধিনায়ক ওলগা কারমোনার।

২৩ বছর বয়সী স্প্যানিশ ফুটবলারের জীবনের সবচেয়ে সুখের রাতটিই হয়ে উঠলো বেদনায় নীল। বিশ্বকাপ ট্রফি নিয়ে উল্লাস-উচ্ছ্বাস শেষে কারমোনা জানতে পারেন তার বাবা আর নেই। ফলে মাঠেই কান্নায় ভেঙে পড়েন স্পেনের বিশ্বকাপ জয়ের সারথি।

কারমোনার বাবার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) ও তার ক্লাব রিয়াল মাদ্রিদ। তবে কিভাবে মারা গেছেন বা কখন, এ ব্যাপারে বিবৃতিতে কিছু বলা হয়নি। আরএফইএফের একজন মুখপাত্র রয়টার্সকে বলেছেন, কারমোনার বাবা দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন।

এই ফুটবলারের বাবার মৃত্যুতে শোক প্রকাশ করে আরএফইএফ সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিবৃতি দিয়েছে। কারমোনার পরিবারের উদ্দেশ্য তারা লিখেন, ‘এই গভীর শোকের সময়ে ওলগা এবং তার পরিবারের প্রতি সমাবেদনা। আমরা তোমাকে ভালবাসি ওলগা। তুমি স্প্যানিশ ফুটবলের ইতিহাস।’

বাবার মৃত্যুর খবরে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এক বিবৃতিতে আবেগতাড়িত হয়ে পড়েন কারমোনা। তিনি লিখেন, ‘আমি জানি তুমি আমাকে অনেক কিছু অর্জন করার শক্তি দিয়েছো। তুমি আজ রাতে আমাকে দেখে গর্বিত হচ্ছো। শান্তিতে থাকো বাবা।’

গতকাল সিডনির স্টেডিয়াম অস্ট্রেলিয়ায় ফিফা নারী বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হয় স্পেন। ২৯তম মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন অধিনায়ক কারমোনা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ