ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

চুমু কাণ্ডে সভাপতির ওপর ক্ষেপলেন স্পেনের প্রধানমন্ত্রী

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ২৩ আগস্ট ২০২৩  
চুমু কাণ্ডে সভাপতির ওপর ক্ষেপলেন স্পেনের প্রধানমন্ত্রী

রোববার ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার নারী বিশ্বকাপের শিরোপা জিতে স্পেন। এই ম্যাচ শেষে ঘটে একটি অযাচিত ঘটনা। আবেগের বশবর্তী হয়ে স্ট্রাইকার জেনিফার হারমোসোকে জাপটে ধরার পাশাপাশি ঠোঁটে চুমু খেয়ে বসেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। শুধু তাই নয়, এসময় তিনি দলের অন্যান্য নারী সদস্যের আলিঙ্গন করতে থাকেন। এই ঘটনার পর চতুর্মুখী সমালোচনার শিকার হচ্ছেন তিনি।

অবশ্য পরে তিনি ভুল স্বীকার করে ক্ষমাও চান। এই ঘটনা থেকে শিক্ষা নিয়েছেন বলে জানান।

কিন্তু মঙ্গলবার স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ জানিয়েছেন, রুবিয়ালেস যে কাণ্ড করেছেন সেটার জন্য ক্ষমা প্রার্থনা যথেষ্ট নয়। তার আগে সহকারী প্রধানমন্ত্রী (২) ইয়োলান্দা দিয়াজ ফুটবল ফেডারেশনের সভাপতিকে পদত্যাগ করার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী সানচেজ বলেছেন, ‘আমাদের দেশে নারী ও পুরুষের সমতা ও সম্মানের চর্চা বহুকাল ধরে হচ্ছে। আমরা যা দেখলাম সেটা আসলে মেনে নেওয়ার মতো কোনো দৃশ্য নয়। আমি মনে করি এই ঘটনায় জনাব রুবিয়ালেস যে ক্ষমা চেয়েছেন সেটা যথেষ্ট নয়। আমি আবারও বলবো এটা যথেষ্ট নয়। আমার মনে হয় জনাব রুবিয়ালেসের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়া উচিত। যদিও স্পেনের ফুটবল ফেডারেশন স্প্যানিশ সরকারের অংশ নয়।’

‘সভাপতি নির্বাচন ও সভাপতির অপসারণ ফেডারেশনের সদস্যরা করেন। জনাব রুবিয়ালেসের উচিত তিনি যে কাণ্ড করেছেন, তিনি যে অভব্য আচরণ করেছেন সে বিষয়টি আরও পরিস্কার করা। তার ক্ষমা চাওয়ার বিষয়টি আরও পরিস্কার এবং আরও প্রত্যয়জনক হওয়া উচিত।’ যোগ করেন তিনি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়