ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

চুমু কাণ্ডে রুবিয়ালেসের বিরুদ্ধে মামলা করলেন হারমোসো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:১৬, ৭ সেপ্টেম্বর ২০২৩
চুমু কাণ্ডে রুবিয়ালেসের বিরুদ্ধে মামলা করলেন হারমোসো

বিতর্কিত ‘চুমু কাণ্ড’র ঘটনায় এতোদিন অনেকটাই চুপ ছিলেন ভুক্তভোগী স্পেন নারী ফুটবল দলের খেলোয়াড় জেনি হারমোসো। এবার আর বসে রইলেন না এই তরুণী। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সভাপতি লুইস রুবিয়ালেসের বিরুদ্ধে মামলা করেছেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপার্তিবো ও আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি জানিয়েছে, মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দেশটির অ্যাটর্নি জেনারেলের অফিসে উপস্থিত হয়ে এই অভিযোগ দায়ের করেন হারমোসো। এর আগে রুবিয়ালেসের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরুর অনুমোদন দিয়েছিল জাতীয় আদালতের প্রসিকিউটর।

গত আগস্টে সিডনিতে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে প্রথমবার নারী বিশ্বকাপের শিরোপা জেতে স্পেন। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চে হারমোসোকে জড়িয়ে ধরে ঠোঁটে চুমু খান রুবিয়ালেস। মুহূর্তেই ওই দৃশ্যটি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়লে সমালোচনার মুখে পড়েন ৪৬ বছর বয়সী স্প্যানিশ ফুটবল প্রধান। 

এই ঘটনায় সভাপতির পদত্যাগের জোর দাবি ওঠে। ঘটনা গড়ায় ফিফা পর্যন্ত। সব বিবেচনা করে রুবিয়ালেসকে সাময়িকভাবে তিন মাসের জন্য নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। এখনও তার বিরুদ্ধে ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটির পূর্ণ তদন্ত চলছে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়