ঢাকা     বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজের যে সাত ভেন্যুতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ২৩ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:২৯, ২৩ সেপ্টেম্বর ২০২৩
ওয়েস্ট ইন্ডিজের যে সাত ভেন্যুতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ

আসন্ন ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক যৌথভাবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। কয়েকদিন আগেই যুক্তরাষ্টের তিন ভেন্যু চূড়ান্ত করেছিল ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আসসিসি। এবার আরেক সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজের সাতটি ভেন্যু চূড়ান্ত করলো তারা।

বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজ পর্বের ম্যাচগুলোর সাতটি ভেন্যু হচ্ছে অ্যান্টিগা, বার্বাডোজ, ডমিনিকা, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট ও ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগো। যুক্তরাষ্ট্রের তিনটি ভেন্যু হচ্ছে ডালাসের গ্র্যান্ড প্রেইরি, ফ্লোরিডার ব্রোয়ার্ড কাউন্টি এবং নিউইয়র্কের নাসাউ কাউন্টি গ্রাউন্ড। 

এই ব্যাপারে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইচ বলেছেন, ‘আমরা আনন্দের সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় বিশ্বকাপের জন্য সাতটি ক্যারিবিয়ান ভেন্যুর নাম ঘোষণা করছি। সবগুলো ভেন্যুই জনপ্রিয়। ওয়েস্ট ইন্ডিজে এটা আইসিসির তৃতীয় বড় কোনো আসর। এই বিশ্বকাপ সমর্থকদের ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ক্রিকেট উপভোগের অন্য রকম অভিজ্ঞতা দেবে।’

এদিকে ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, বিশ্বকাপের সুপার এইট ও ফাইনাল আয়োজনে এগিয়ে রয়েছে বার্বাডোজ এবং ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগো। ফাইনাল হতে পারে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে কিংবা বার্বাডোজের কেনিংটন ওভালে। 

এ নিয়ে তৃতীয়বারের মতো ছেলেদের বিশ্বকাপ আয়োজন করছে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ২০০৭ ওয়ানডে বিশ্বকাপ ও ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ছিল তারা। ইতোমধ্যে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী ২০ দলের মধ্যে ১৫টি দল চূড়ান্ত হয়ে গেছে। 

দলগুলো হচ্ছে - ওয়েস্ট ইন্ডিজ, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও পাপুয়া নিউগিনি। বাকি পাঁচ দলের চারটি আসবে এশিয়া ও আফ্রিকা এবং অন্যটি আমেরিকা থেকে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়