ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

ইংল্যান্ডের বিপক্ষে সাউদিকে পাচ্ছে না নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ৪ অক্টোবর ২০২৩  
ইংল্যান্ডের বিপক্ষে সাউদিকে পাচ্ছে না নিউ জিল্যান্ড

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আগামীকাল ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে নিউ জিল্যান্ড। তবে কিউইদের জন্য দুঃসংবাদ বয়ে এনেছেন মূল পেসার টিম সাউদি। প্রথম ম্যাচে দলের এই নির্ভরযোগ্য পেসারকে পাচ্ছে না নিউ জিল্যান্ড। আজ সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন অধিনায়ক টম লাথাম।

এর আগে গেল মাসে ইংল্যান্ড সফরে বৃদ্ধাঙ্গুলে চোট পেয়েছিলেন সাউদি। স্ক্যান শেষে আঙ্গুলে চিড় ধরা পড়ে। সেই সঙ্গে জানা যায়, আঙ্গুলের জয়েন্ট নড়ে গেছে। সেই আঙ্গুল নিয়েই গতকাল অনুশীলনে নেমেছিলেন এই পেসার। কিন্তু অবস্থা খুব একটা সুবিধার মনে হয়নি। 

সাউদির এ কথা থেকেই বোঝা গেছে, যেকোনো সময় দুঃসংবাদ আসতে চলেছে, হলোও তাই। চোটের সর্বশেষ অবস্থা সম্পর্কে কাল নিজেই জানিয়েছেন, ‘এখনো অস্বস্তি বোধ করছি। আঙুলের চারপাশে দাগ ও কিছুটা অসাড়তা রয়ে গেছে।’ আজ জানা গেল চূড়ান্ত খবর।

সংবাদ সম্মেলনে লাথাম বলেন, ‘কেইন (উইলিয়ামসন) আগে থেকেই নেই, এখন টিমকেও (সাউদিকেও) আমরা পাচ্ছি না। তাকে প্রথম ম্যাচের জন্য নির্বাচন করা হয়নি। অস্ত্রোপচারের পর প্রায় দুই সপ্তাহ হয়ে গেছে। সে দ্রুত সেরে উঠছে।’

এর আগে জানা গিয়েছিল, হাঁটুতে অস্ত্রোপচারের পর পুরোপুরি সেরে না ওঠায় নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসনকেও বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে পাচ্ছে না নিউ জিল্যান্ড। এবার অভিজ্ঞ পেসার সাউদিকেও না পাওয়ার ব্যাপারটি ম্যাচে বেশ ভালোই প্রভাব ফেলবে।

গত মাসে ইংল্যান্ড সফরে শেষ ওয়ানডেতে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান সাউদি। স্ক্যান রিপোর্ট থেকে জানা যায়, ৩৪ বছর বয়সী পেসারের আঙুলে চিড় ধরেছে ও নড়ে গেছে। এরপরই তার হাতে অস্ত্রোপচার করানো হয়।  

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ