ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

আরও একটি বিশ্বকাপের রেকর্ড ভাঙলেন রোহিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ১৯ নভেম্বর ২০২৩   আপডেট: ১৭:০০, ১৯ নভেম্বর ২০২৩
আরও একটি বিশ্বকাপের রেকর্ড ভাঙলেন রোহিত

ব্যাট হাতে এবারের বিশ্বকাপে নিয়মিত ঝড় তুলেছেন রোহিত শর্মা। পাওয়ার প্লে’তে দলকে উড়ন্ত সূচনা এনে দেওয়ার ক্ষেত্রে এবারের আসরে দারুণ সফল ছিলেন তিনি। আজ ফাইনালে ঝড় তুলেছিলেন মাত্র ৩১ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৪৭ রান করে। এরপর অবশ্য গ্লেন ম্যাক্সওয়েলের বলে ত্রাভিস হেডের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

আজ ৪৭ রান করার মধ্য দিয়ে এবারের বিশ্বকাপে ১১ ইনিংসে তার মোট রান হয় ৫৯৭। এর মধ্য দিয়ে তিনি বিশ্বকাপের আরও একটি রেকর্ড ভাঙেন। এর আগে কেন উইলিয়ামসন অধিনায়ক হিসেবে ২০১৯ বিশ্বকাপে রেকর্ড ৫৭৮ রান করেছিলেন। সেটা ভেঙে দিয়ে রোহিত এবার করলেন ৫৯৭ রান। এটি অবশ্য ভারতের অধিনায়কের এক আসরে সর্বোচ্চ। শুধু কেন উইলিয়ামসন নন, এ যাত্রায় তিনি আরও পেছনে ফেলেন মাহেলা জয়াবর্ধনে, রিকি পন্টিং ও এবি ডি ভিলিয়ার্সের মতো অধিনায়কদের। জয়াবর্ধনে ২০০৭ বিশ্বকাপে করেছিলেন ৫৪৮ রান।

এবারের বিশ্বকাপে এক সেঞ্চুরি (১৩৪) ও তিন হাফ সেঞ্চুরিতে ৫৯৭ রান করেন রোহিত। যা বিরাট কোহলির পর সর্বোচ্চ। কোহলি এবার ১১ ইনিংসে ৩ সেঞ্চুরি ও ৬ হাফ সেঞ্চুরিতে রেকর্ড ৭৬৫ রান করেন।

বিশ্বকাপের মঞ্চে অবশ্য সর্বোচ্চ ৭ সেঞ্চুরির রেকর্ডটিও দখলে রেখেছেন ৩৬ বছর বয়সী রোহিত। এবার বিশ্বকাপ জয়ী অধিনায়কদের এলিট ক্লাবে জায়গা করে নিতে পারেন কিনা দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়