ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

অজুহাত দিতে চাই না, কৃতিত্ব হেড-ল্যাবুশেনের: রোহিত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৭, ১৯ নভেম্বর ২০২৩   আপডেট: ২৩:২৭, ১৯ নভেম্বর ২০২৩
অজুহাত দিতে চাই না, কৃতিত্ব হেড-ল্যাবুশেনের: রোহিত

স্কোরবোর্ডে পুঁজি মাত্র ২৪০ রান। ভারতের প্রয়োজন ছিল শুরুতেই উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে চাপে ফেলা। ৪৭ রানে ৩ উইকেট নিয়ে সেই কাজ করে দিয়েছিলেন জসপ্রীত বুমরাহ-মোহাম্মদ শামি। কিন্তু এরপর?

এরপরের গল্প শুধু ত্রাভিস হেড ও মার্নাস ল্যাবুশেনের। দুজনে চতুর্থ উইকেটের জুটিতে ১৯২ রান তুলে ভারতকে কার্যত ছিটকে দেন ম্যাচ থেকে। ১৩৭ রানের মহাকাব্যিক ইনিংস খেলেন হেড, আর ল্যাবুশেন অপরাজিত ছিলেন ৫৮ রানে!

নিজেদের ব্যর্থতা স্বীকার করে পুরো কৃতিত্ব হেড-ল্যাবুশেনকে দিলেন ভারত অধিনয়ক রোহিত শর্মা, ‘আমরা অজুহাত দিতে চাই না। আমরা ভালো বল করিনি। কৃতিত্ব পুরোই দুজনের। তারা মাঝে বড় জুটি গড়েছে।’

টস হেরে ব্যাটিং করতে নেমে ভারত মাত্র ২৪০ রান করে। তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৪৩ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ওয়ানডে বিশ্বকাপে অজিদের এটি ষষ্ঠ ট্রফি।

রোহিতের আক্ষেপ আরও ২০-৩০ রান হলে ভালো হতো, ‘ফলাফল আমাদের পক্ষে যায়নি। আমাদের পারফরম্যান্স আজ যথেষ্ট ভাল ছিল না। দল নিয়ে গর্ব করি। আমরা সব চেষ্টা করেছি কিন্তু এটা হওয়ার কথা ছিল না। ২০-৩০  রান বেশি হলে ভাল হতো।’

‘যখন স্কোর বোর্ডে ২৪০ থাকে, আপনাকে দ্রুত উইকেট নিতে হবে। হেড-ল্যাবুশেনকে কৃতিত্ব দিতে হবে। তারা আমাদের খেলা থেকে বের করে দিয়েছে’- যোগ করেন রোহিত।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়