ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

ভারতে হারের বৃত্তে বন্দি বাংলাদেশের যুবারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ২৩ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:১০, ২৩ নভেম্বর ২০২৩
ভারতে হারের বৃত্তে বন্দি বাংলাদেশের যুবারা

ভারত সফরে গিয়ে সময়টা একদমই ভালো কাটছে না বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের। চার দলের সিরিজে এক ম্যাচ বাদে বাকি চারটিতেই পরাজয়ের বৃত্তে বন্দি আহরার আমিনের দল। সবশেষ ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে দ্বিতীয় দেখায় ৭ উইকেটের বড় ব্যবধানে হারতে হয়েছে বাংলাদেশকে। অবশ্য প্রথম দেখায় এদের বিপক্ষে জয়ে পেয়েছিল যুবারা।

বুধবার (২২ নভেম্বর) চুক্কাপল্লী পিচাইয়া ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় যুবাদের বোলিং তোপে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। মাত্র ২৩.৩ ওভারেই ১১৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাব দিতে নেমে ১৫.৩ ওভারে ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌছে যায় ভারতীয় যুবারা।

ব্যাট করতে নেমে শুরুতেই নিশান্থ এস, প্রেম এবং ধানুস গোওদার বোলিং তোপের মুখে পড়ে বাংলাদেশ। শুরুর পাঁচ ব্যাটারের মধ্যে দুই অঙ্কের ঘর ছুঁতে পেরেছেন কেবল আশিকুর রহমান শিবলি। দলের সর্বোচ্চ ২৭ রান করেছেন শিবলি। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান এসেছে শিহাব জেমসের ব্যাট থেকে। 

এছাড়াও আরও একজন দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন। রাফি করেছেন ১২ রান। অবশ্য দলের পক্ষে সর্বোচ্চ রান কারো ব্যাট থেকে আসেনি। সর্বোচ্চ ৩৩ রান এসেছে অতিরিক্ত খাত থেকে। আর তাতেই শতরানের ঘর পার হতে পারে বাংলাদেশ। ভারতের হয়ে একাই ৫ উইকেট নিয়েছেন ধানুস গোওদা। এ ছাড়া নিশান্থ চারটি এবং প্রেম নিয়েছেন একটি উইকেট।

জয়ের জন্য ১১৭ রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাটিং করতে থাকেন ভারতের ওপেনার রুদ্র প্যাটেল। এক পাশে প্যাটেল ঝড় তুললেও অপর পাশে দ্রুত বিদায় নেন ভৈবব সূর্যবংশী। ইনিংসের তৃতীয় ওভারে রোহানাত দোল্লাহ বর্ষণের বলে আদিল বিন সিদ্দিকের হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে বিদায় নিয়েছেন তিনি।

তিনে নামা ভি এস কার্তিক মানিকান্দনও ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। ৫ বলে ৯ রান করা ভারতের এই ব্যাটারকে ফিরিয়েছেন মারুফ মৃধা। এরপর আরও এক উইকেট হারালেও বাকি পথটা অনায়াসে পাড়ি দেন রুদ্র ও আন্স গোসাই। রুদ্র অপরাজিত ছিলেন ৫৪ বলে ৮৯ রানে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়