ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রায়ো ভায়োকানোতে বার্সেলোনার হোঁচট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ২৬ নভেম্বর ২০২৩  
রায়ো ভায়োকানোতে বার্সেলোনার হোঁচট

বার্সেলোনার সামনে সুযোগ ছিল এই ম্যাচ জিতে রিয়াল মাদ্রিদকে টপকে যাওয়া। কিন্তু আক্রমণ ভাগের দুর্বলতায় সেটা আর হলো না। উল্টো পরাজয়ের শঙ্কা জেগেছিল। ভাগ্যের ছোঁয়ায় বেঁচে গেছে তারা। রায়ো ভায়োকানোর বিপক্ষে ১-১ গোলের ড্রতে পয়েন্ট খুইয়েছে জাভি হার্নান্দেজের দল। 

শনিবার (২৫ নভেম্বর) ঘরের মাঠে শুরুটা ভালো করে ভায়োকানো। প্রথম ১০ মিনিটেই স্বাগতিকদের দুটি সফল প্রচেষ্টা ঠেকিয়ে দেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগান। এদিকে সুযোগ পেয়ে বার্সেলোনাও দুটি ভালো আক্রমণ করে। তবে পেদ্রি ও লামিনে ইয়ামালের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন স্বাগতিক গোলরক্ষক।

আক্রমণ-পাল্টা আক্রমণে প্রথমার্ধ গোলশূন্য শেষ হওয়ার দিকেই গড়াচ্ছিল। কিন্তু প্রথমার্ধের নির্ধারিত সময়ের ছয় মিনিট বাকি থাকতে ভায়োকানোকে এগিয়ে নেন উনাই লোপেস। ২৫ গজ দূর থেকে বুলেট গতির হাফ-ভলিতে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সুযোগ পেয়েছিলেন জোয়াও কানসেলো। তবে তার শট উড়ে যায় ক্রসবারের সামান্য ওপর দিয়ে। ৭৬তম মিনিটে রাফিনহার নিচু শট পোস্টে লেগে প্রতিহত হয়। ফিরতি বল ক্লিয়ার করতে গিয়ে জালেই জড়িয়ে দিচ্ছিলেন ভায়োকানোর এক ডিফেন্ডার। তবে বিপদমুক্ত করেন গোলরক্ষক।

এর মাঝেই ৮২তম মিনিটে সমতা ফেরায় বার্সেলোনা। তবে সেটা প্রতিপক্ষের বদৌলতে। আত্মঘাতী গোল করে বসেন ফ্লোনান লুজন। রবার্ট লেভানডোভস্কির হেড ঠেকাতে গিয়ে পায়ের স্পর্শে নিজেদের জালেই বল জড়িয়ে দেন ফরাসি ডিফেন্ডার। এই গোলেই এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

এই ড্রতে ১৪ ম্যাচে ৯ জয় ও ৪ ড্র মিলিয়ে ৩১ পয়েন্ট নিয়ে তালিকার চারে আছে বার্সেলোনা। ১৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তিনে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ দুইয়ে, ৩৪ পয়েন্ট নিয়ে জিরোনা শীর্ষে আছে। ১৪ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে ভায়োকানো।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়