ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শেষ মুহূর্তের গোলে বার্সেলোনার তিন পয়েন্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২১, ৫ নভেম্বর ২০২৩   আপডেট: ০৯:২৫, ৫ নভেম্বর ২০২৩
শেষ মুহূর্তের গোলে বার্সেলোনার তিন পয়েন্ট

এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের কাছে হারের পর লা লিগার ম্যাচে মাঠে নেমেছিল বার্সেলোনা। তবে ছন্দ খুঁজে পায়নি দলটি। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে তাদেরকে। তাতে শেষ মুহূর্তের গোলে ১-০ ব্যবধানের জয়ে তিন পয়েন্ট পেয়েছে জাভি হার্নান্দেজের দল। 

শনিবার (৪ নভেম্বর) রাতে শুরু থেকে বার্সেলোনাকে চাপে রাখে সোসিয়েদাদ। দুটি ভালো সুযোগও আদায় করে নেয় দলটি। কিন্তু কাজে লাগাতে পারেনি। প্রথমে আন্দ্রে বারেনেচেয়ার শট এক হাতে বাঁচান মার্ক-আন্দ্রে টের স্টেগান। পরে প্রতিপক্ষের আরেকজনের প্রচেষ্টা পা দিয়ে ফেরান জার্মান গোলরক্ষক।

এরপর ছন্দ খুঁজে পেলেও গোলের দেখা পায়নি বার্সেলোনা। প্রতিপক্ষের রক্ষণে গিয়ে বারবার খেই হারিয়েছে তারা। তবে আক্রমণ বেশি করে সোসিয়েদাদ। প্রথমার্ধে সোসিয়েদাদের যেখানে আট শটের চারটি লক্ষ্যে ছিল, বার্সেলোনা সেখানে মাত্র তিন শট নিয়ে একটি একটি লক্ষ্যে রাখতে পেরেছিল।

দ্বিতীয়ার্ধেও বার্সেলোনাকে খুঁজে পাওয়া যায়নি। এর মধ্যেই ম্যাচের ৭১তম মিনিটে আবার আক্রমণ করে বসেন সোসিয়েদাদের বারেনেচেয়ার। তবে এবারও ব্যর্থ হতে হয়। তার জোরালো শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন টের স্টেগান। পানসে খেলাতে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট। বার্সেলোনার ভাগ্য ফেরে যোগ করা সময়ে।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ইলকাই গুন্ডোয়ানের ক্রস বক্সে পেয়ে মোক্ষম হেড করেছিলেন আরাউহো। উরুগুয়ের এই ডিফেন্ডারের দারুণ ছোঁয়ায় বল জাল খুঁজে নেয়। যদিও শুরুতে অফসাইডের বাঁশি বাজান রেফারি। পরে ভিএআরের সাহায্যে উল্লাসে মাতে সফরকারীরা।

এই জয়ে ১২ ম্যাচে ৮ জয় ও ৩ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠেছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ১১ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে দুইয়ে আর ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জিরোনা। ১৯ পয়েন্ট নিয়ে সোসিয়েদাদের অবস্থান ছয় নম্বরে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়