ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

পাঁচে ‘পাঁচ’ তুলে বিশ্বকাপের মূল মঞ্চে নামিবিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ২৯ নভেম্বর ২০২৩   আপডেট: ১৩:৪২, ২৯ নভেম্বর ২০২৩
পাঁচে ‘পাঁচ’ তুলে বিশ্বকাপের মূল মঞ্চে নামিবিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগামী আসরে খেলা নিশ্চিত করলো নামিবিয়া। আফ্রিকান অঞ্চলের চূড়ান্ত বাছাইয়ে তানজানিয়াকে ৫৮ রানে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে আফ্রিকার দেশটি। টানা পাঁচ জয়ে আগামী বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য আসরের মূল পর্বে পৌছে গেছে তারা। 

বিশ ওভারের বিশ্বকাপে নামিবিয়া প্রথম সুযোগ পায় ২০২১ সালে। সেবার তারা প্রথম পর্ব পেরিয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছিল। গেল বছর অবশ্য প্রথম পর্ব পেরুতে পারেনি। আর এবার আঞ্চলিক বাছাই পেরিয়ে জায়গা করে নিলো ২০ দলের মহামঞ্চে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) তানজানিয়ার বিপক্ষে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে নামিবিয়া। ওপেনিং জুটিতেই ভ্যান লিঙ্গেন ও নিকলাস দাভিন তুলেছিলেন ৩৭ রান।  দাভিন ২৫ রান করে ফিরলেও লিঙ্গেনের ব্যাট থেকে আসে ৩০ রান। 

এরপর দ্বিতীয় উইকেটে আরও ৪০ রান যোগ করেন নিকোলাস ও অধিনায়ক জেরাল্ড এরাসমাস। এরাসমাস ২১ রান করে ফিরলে জেজে স্মিটের ২৫ বলে ৪০ ও লফটি ইয়াটনের ৫ বলে ১৪ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১৫৭ রানের পুঁজি পায় দলটি। 

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে তানজানিয়া। একপর্যায়ে ৫০ রানে ৪ উইকেট হারিয়ে বসে তারা। ফলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৯ রানের বেশি করতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ বলে ৪১ রানের ইনিংস খেলেছেন আমাল রাজিভান।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়