ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

গালাতাসারাইয়ের বিপক্ষে ম্যানইউর হোঁচট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ৩০ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:৩০, ৩০ নভেম্বর ২০২৩
গালাতাসারাইয়ের বিপক্ষে ম্যানইউর হোঁচট

চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত সব জয় তুলে নিচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলো। তবে স্রোতের ধারার বিপরীতে চলছে ম্যানচেস্টার ইউনাইটেড। গালাতাসারাইয়ের মাঠে ৩-৩ গোলের ড্রতে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট খুইয়ে ফিরলো এরিক টেন হাগের দল। তাতে নকআউট পর্বে খেলা কঠিন হয়ে গেল।

বুধবার (২৯ নভেম্বর) ইস্তান্বুলের রামস পার্কে দারুণ শুরু পেয়েছিল ইউনাইটেড। ম্যাচের একাদশ মিনিটেই ব্রুনো ফার্নান্দেসের পাস ধরে বাম পায়ের শটে দলকে এগিয়ে নেন আলেসান্দ্রো গার্নাচো। ১৮ মিনিটে আবার গোল। লুক শয়ের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত শটে জাল খুঁজে নেন ফার্নান্দেস। 

শুরুর এই ধারাটা আর ধরে রাখতে পারেনি ইউনাইটেড। ২৯তম মিনিটে গালাতাসারাইয়ের হয়ে এক গোল শোধ করেন জিয়াশ। তাতে প্রথমার্ধে ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় টেন হাগের দল।

দ্বিতীয়ার্ধের আবারও ইউনাইটেডের আক্রমণ। ম্যাচের ৫৫তম মিনিটে স্কোরলাইন ৩-১ করেন স্কট ম্যাকটমিনে। তবে পাল্টা আক্রমণে ৬২তম মিনিটে এগিয়ে যায় গালাতাসারাই। জিয়াশ গোল করেন। এই গোলে দায় আছে ইউনাইটেড গোলরক্ষক আন্দ্রে ওনানার। ফ্রি কিক তার নাগালেই ছিল, কিন্তু গ্লাভসে জমাতে পারেননি, উল্টো নিজেদের জালেই জড়িয়ে দেন।

ব্যবধান কমানোর পর আরও উজ্জীবিত হয়ে ওঠে গালাতাসারাই। তার ধারায় ৭১তম মিনিটে সমতায় ফেরে দলটি। ওনানাকে পরাস্ত করে সমতাসূচক গোলটি করেন আকতুরকোগলু। তাতে জয়ের আশা ভেস্তে যায় ইউনাইটেডের।

এই ড্রয়ের ফলে বেশ ঝামেলায় পড়ে গেল ইউনাইটেড। ‘এ’ গ্রুপ থেকে টেবিলের শীর্ষে থেকে বায়ার্ন মিউনিখ নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে আগেই। আরেকটি টিকেটের লড়াই চলছে বাকি তিন দলের মধ্যে। ইউনাইটেডকে রুখে দেওয়ার পর গালাতাসারাইয়ের সম্ভাবনা এখন বেশি।

৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে গালাতাসারাই। সমান ৪ পয়েন্ট করে এফসি কোপেনহেগেন ও ইউনাইটেডের। তবে ইউনাইটেডের চেয়ে এক ম্যাচ কম খেলেছে এফসি কোপেনহেগেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়