ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

সিঙ্গাপুরকে গোলবন্যায় ভাসালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:১৬, ৪ ডিসেম্বর ২০২৩
সিঙ্গাপুরকে গোলবন্যায় ভাসালো বাংলাদেশ

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে গোলবন্যায় ভাসালো বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখে সিঙ্গাপুরের মেয়েদের বিপক্ষে ৮-০ গোলের জয় তুলে নিয়েছে সাবিনা খাতুনরা। এর আগে প্রথম ম্যাচেও ৩-০ গোলে জয় পেয়েছিল বাংলাদেশ।

আজ সোমবার (৪ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের ১৬তম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। আগের ম্যাচে জোড়া গোল করা তহুরা ঝলক দেখান প্রতিভার। সাবিনার উড়িয়ে দেওয়া কর্নার থেকে মাসুরা পারভিনের হেডে ফিরতি বলে গোল করে তহুরা এগিয়ে দেন বাংলাদেশকে।

প্রথম গোলের রেশ কাটতে না কাটতেই আবার গোল। ম্যাচের ১৮তম মিনিটে বাংলাদেশের হয়ে দ্বিতীয় গোল করেন ঋতুপর্ণা চাকমা। আবারো সাবিনার কর্নার এবং সতীর্থদের সম্মিলিত আক্রমণে পায়ের আলতো ছোঁয়ায় জাল কাঁপিয়ে দেন ঋতুপর্ণা। ২৪তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন তহুরা। বাকি সময়েও দাপট অব্যাহত রাখে বাংলার নারীরা।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দলগতভাবে করা দারুণ একটি আক্রমণ বক্সের মধ্যে প্রতিহত করে সিঙ্গাপুর। তাতে ৩-০ ব্যবধান নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধেও নিজেদের আক্রমণাত্মক মনোভাব ধরে রাখে ঋতুপর্ণা-তহুরা-সানজিদারা। আর তাতেই আরও ৫ গোল হজম করে সিঙ্গাপুর।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটের মাথায় ব্যবধান ৪-০ করেন সানজিদা। এর ৫ মিনিট পরই গোল করেন ঋতুপর্ণা চাকমা। এরপর একে একে গোলের খাতায় নাম লেখান সাবিনা, সুমাইয়া মাতসুশিমা ও শামসুন নাহার। আর তাতেই বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে কাগজে কলমে শক্তিশালী সিঙ্গাপুরকে প্রথম ম্যাচে ৩-০ গোলে হারায় বাংলাদেশ। আজ দ্বিতীয় ম্যাচে নামার আগে ফিরে আসার ঘোষণা দিয়েছিলেন সিঙ্গাপুরের কোচ। সাবিনারাও ছিলেন বেশ সতর্ক। এতোটাই যে ম্যাচে ছাড় দেননি একটুও। শুরু থেকে সুন্দর ফুটবল উপহার দিয়ে দেশবাসীকে আনন্দে ভাসালো বাংলার মেয়েরা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়