ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

তৃতীয় দিন খেলা হয়নি তিন ঘণ্টাও

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:৪৩, ৮ ডিসেম্বর ২০২৩
তৃতীয় দিন খেলা হয়নি তিন ঘণ্টাও

গ্যালারিতে ছড়িয়ে-ছিটিয়ে হাজার খানেক দর্শকের সমাগমে সরগরম ছিল শের-ই-বাংলা। একদিকে পিচ কাভারে ঢাকা। গ্রাউন্ডসম্যানরা দাঁড়িয়ে আছেন সংকেতের জন্য। ধারাভাষ্যকার আতহার আলী খান গ্রাউন্ডসম্যানদের গাড়িতে বসে খোশ-গল্পে মাতেন।

আলোকস্বল্পতার কারণে বন্ধ খেলা আবার শুরু হবে, এমন প্রত্যাশায় থাকা দর্শকরা শেষ পর্যন্ত হতাশ হয়ে ফিরেছেন। কয়েকবার পর্যবেক্ষণ করে ১ ঘণ্টা ১৫ মিনিট বন্ধ থাকার পর শুক্রবার (৮ ডিসেম্বর) তৃতীয় দিনের খেলার ইতি টানেন।

৮ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে বাংলাদেশ দিন শেষ করে ৩০ রানের লিড নিয়ে। বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৮ রান। জাকির হাসান ১৬ ও মুমিনুল হক শূন্যরানে অপরাজিত আছেন। শুরুতেই সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত (১৫) ও মাহমুদুল হাসান জয় (২)।

বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা শুরু হয় দুপুর ১২টায়। ম্যাচ শুরুর নির্ধারিত সময়ের প্রায় ৩ ঘণ্টা পর। সব মিলিয়ে তৃতীয় দিন পুরো দিনে খেলা হয় তিন ঘণ্টারও কম। সব মিলিয়ে খেলা হয়েছে মোটে ৩৩ ওভার! এর আগে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় দ্বিতীয় দিনের খেলা।

ব্যাকফুটে দিন শুরু করেছিল নিউ জিল্যন্ড। কিউইরা যখন তৃতীয় দিন শুরু করে তখন নেই ৫ উইকেট, স্কোরবোর্ডে মাত্র ৫৫ রান। সেখান থেকে তারা প্রথম ইনিংসে বাংলাদেশের করা ১৭২ রান টপকে ৮ রানের লিড দেয়।

গ্লেন ফিলিপসের আগ্রাসী ব্যাটিংয়ে ম্যাচে ফিরে আসে কিউইরা। মাত্র ৩৮ বলে ফিফটি করে ফিলিপস থামেন ৭২ বলে ৮৬ রান করে। এ ছাড়া আর কেউ-ই ২০ রানের বেশি করতে পারেননি। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়