ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

টোটাল যা-ই হোক, আমরা লড়াই করে জিতব: নাঈম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:৫২, ৮ ডিসেম্বর ২০২৩
টোটাল যা-ই হোক, আমরা লড়াই করে জিতব: নাঈম

‘ওরাও তো ক্রিকেট খেলতে এসেছে, তাই না? একটা পার্টনারশিপ তো হতেই পারে’ -গ্লেন ফিলিপসের পাল্টা আক্রমণ নিয়ে প্রশ্নে এমন সহজ-সাবলীল উত্তর দিয়েছেন স্পিনার নাঈম হাসান। 

শুক্রবার তৃতীয় দিন শেষে বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে আসা নাঈমের আত্মবিশ্বাস, লক্ষ্য যেমন-তেমন হোক না কেন, বাংলাদেশ লড়াই করে ম্যাচ নিজেদের করে নেবে।

কত রানের লক্ষ্য নিরাপদ, এমন প্রশ্নে নাঈমের উত্তর, ‘টোটাল যা-ই হোক আমরা ফাইট করে ইনশাআল্লাহ জিতবো।’ 

তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের লিড ৩০ রান। ৮ রানে পিছিয়ে থেকে লাল-সবুজের দল দিন শেষ করে ২ উইকেটে ৩৮ রানে। জাকির হাসান ১৬ ও মুমিনুল হক শূন্যরানে ক্রিজে আছেন। মাহমুদুল হাসান জয় ২ ও নাজমুল হোসেন শান্ত ১৬ রানে সাজঘরে ফেরেন শুরুতে।

এরপর আলোকস্বল্পতায় দিনের খেলার ইতি টানতে বাধ্য হন ম্যাচ অফিসিয়ালরা। নাঈম জানান ব্যাটিং এখন উইকেটের জন্য ভালো, ‘প্রথম দিনের তুলনায় আজ উইকেট একটু ভালো ছিল ব্যাটিংয়ের জন্য। আমরা যদি একটা ভালো স্কোর দাঁড় করাতে পারি, তাহলে ইনশাআল্লাহ জিতবো। আমরা এখন ম্যাচে এগিয়ে আছি। এটা ধরে রাখতে হবে। যতক্ষণ যত ভালো ব্যাট করব, ততো ভালো হবে।’

নাঈমের মতে ২০০ থেকে ২২০ রান হলে ম্যাচটা বাংলাদেশের পক্ষে আসবে, তারা যা করার দরকার তাই করবেন জেতার জন্য, ‘ম্যাচ জেতার জন্য আমাদের যা যা করা দরকার সবই করতে রাজি।’

মিরপুরে স্পিন স্বর্গে শেষ পর্যন্ত দুই’শ-র লক্ষ্য দিতে পারবে কী না বাংলাদেশ এটাই বড় প্রশ্ন। প্রথম ইনিংসে বাংলাদেশ ১৭২ রানে অলআউট হয়। জবাবে কিউইরা খেলতে নেমে থামে ১৮০ রানে। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে বাংলাদেশের ২ উইকেট চলে যায় শুরুতে। এখন ব্যাটারদের দায়িত্ব একটি লড়াকু স্কোর এনে দিয়ে কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের কৃতিত্ব গড়া। হবে কী না বলে দেবে সময়।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়