ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়ে শত্রুরও খুশি হওয়া উচিৎ: বিসিবি সভাপতি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:৫০, ৯ ডিসেম্বর ২০২৩
নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়ে শত্রুরও খুশি হওয়া উচিৎ: বিসিবি সভাপতি

বিশ্বকাপে ভরাডুবির পর সিলেটে টেস্টের বিশ্ব চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ডের বিপক্ষে অসাধারণ এক জয়। সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস কিংবা তাসকিন আহমেদ, ইবাদত হোসেনদের ছাড়া নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে পূর্ণশক্তির নিউ জিল্যান্ডকে দারুণ ক্রিকেট খেলে কিউইদের পরাজিত করেছে লাল-সবুজের দল।

এমন একটি জয়ের পর শান্তদের যেখানে সমর্থন দিয়ে আরও অনুপ্রাণিত করা প্রয়োজন সেখানে সামাজিক যোগাযোগমাধ্যমে এই জয়কে বিশ্বকাপে ব্যর্থতা ঢাকার জন্য আই ওয়াশ হিসেবে বিবেচনা করা হচ্ছিল। এমন কাণ্ডে যারপরনাই বিরক্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তার মতে এই জয়ে শত্রুদেরও খুশি হওয়া উচিৎ ছিল।

‘আমাদের এরকম জায়গায় তারা কিন্তু পূর্ণ শক্তি পাঠিয়েছে। তারা কিন্তু সিরিয়াস। কারণ, ওরা টেস্ট চ্যাম্পিয়ন হতে চায়। আমরাতো এই ফাইটে নাই। এরকম একটা কন্ডিশনে আমরা ওদের সাথে জিতেছি, আমি মনে করি এতে সবার খুশি হওয়া উচিৎ, সবার। শত্রুরও খুশি হওয়া উচিৎ।’ 

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট হারের পর গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি। এ সময় তিনি সিলেটে এই টেস্ট জয়কে বাংলাদেশ ক্রিকেট দলের বিশাল অর্জন বলে মন্তব্য করেছেন।

‘নিউ জিল্যান্ড গতবারের টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন। তারা চ্যাম্পিয়ন তাদের সাথে খেলেছি। বিশ্বকাপে এরকম একটা খারাপ পারফরম্যান্সের পরে, কেউ কি চিন্তার করেছিল যে আমরা নিউ জিল্যান্ডের সাথে জিততে পারি?’

‘আমাকে যদি জিজ্ঞেস করেন, না (বিশ্বাস করেননি আগে)। আমরা চাচ্ছিলাম ওরা ভালো খেলুক, একেবারে খুব খারাপভাবে যাতে না হারে। সে জায়গায় তারা যেভাবে খেলেছে একেবারে অবিশ্বাস্য। আমাদের জন্য এটা একটা বিশাল অর্জন’ -আরও যোগ করেন বিসিবি সভাপতি।

সিলেটে নিউ জিল্যান্ডকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নতুন চক্রের প্রথম ম্যাচে দেড়’শ রানে হারায় বাংলাদেশ। নবাগত ক্রিকেটারদের নিয়ে এমন দাপুটে জয়ের পরও সমালোচনা করায় পাপন জানিয়েছেন, তারা ক্রিকেট সহ্য করতে পারেন না।

‘সেখানে যখন কেউ বলে, এটা আই ওয়াশ, ছেলে ভোলানো- ক্লিয়ারলি বোঝা যায় তার অবজেকটিভটা কি। তারাতো ক্রিকেটটাকে সহ্যই করতে পারে না। ফাইন, এটা নিয়ে কোনো সমস্যা নাই।’

প্রথম টেস্টে জিতে সিরিজে এগিয়েছিল বাংলাদেশ। ঢাকায় দ্বিতীয় টেস্টেও হাতছানি দিচ্ছিল জয়। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাটারদের ব্যর্থতায় ৪ উইকেটের হার নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক দল। ১-১ ব্যবধানে সিরিজে আসে সমতা।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়