ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

যুব এশিয়া কাপ

ভারতকে হারিয়ে ফাইনালে যেতে বাংলাদেশের প্রয়োজন ১৮৯

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ১৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:১৫, ১৫ ডিসেম্বর ২০২৩
ভারতকে হারিয়ে ফাইনালে যেতে বাংলাদেশের প্রয়োজন ১৮৯

বল হাতে দারুণ নৈপূণ্য দেখিয়ে ভারতীয় যুবাদের ১৮৮ রানের বেশি করতে দেয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই রান টপকাতে পারলেই নিশ্চিত হবে এশিয়া কাপের ফাইনাল।  

দুবাইয়ে আইসিসি একাডেমি মাঠে আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) সেমিফাইনালে টস হেরে ব্যাটিং করতে নেমে ৪১.৪ ওভারে ১৮৮ রানে অলআউট হয় ভারত। বাঁহাতি পেসার মারুফ মৃধা একাই নেন ৪ উইকেট। 

মারুফের বোলিং তোপে মাত্র ১৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারত। প্রিয়াংশু মোলিয়া ও অধিনায়ক সচিন দাস সেই ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু ইনিংস লম্বা করতে পারেননি। মলিয়া ১৯ ও সচিন ফেরেন ১৬ রানে।

এক পর্যায়ে ৬১ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে ভারত। এরপর ত্রাতা হয়ে আসেন মুশির খান-মুরুগান অভিষেক। দুজনে ৮৪ রানে জুটি গড়ে দলের স্কোর দুই’শ-র কাছে নিয়ে যান।

৭৪ বলে সর্বোচ্চ ৬২ রান করেন মুরুগান। ৬টি চার ও ২টি ছয়ে মুরুগানের ইনিংসটি সাজানো ছিল। আর ৬১ বলে ফিফটি করে সাজঘরে ফেরেন অভিষেক। তার আউটের পরই ভারত অলআউট হয়ে যায় ১৬ রানের ব্যবধানে।

বাংলাদেশের হয়ে দুর্দান্ত বোলিং করেন মারুফ। ১০ ওভারে ৪১ রান দিয়ে নেন সর্বোচ্চ ৪ উইকেট। ২টি করে উইকেট নেন শেখ রোহানাত দৌলা বর্ষণ ও শেখ পারভেজ জীবন।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়