ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

পিএসএলে খেলবেন না রশিদ খান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ২৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১২:১৪, ২৬ জানুয়ারি ২০২৪
পিএসএলে খেলবেন না রশিদ খান

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসরে খেলবেন না আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খান। পিঠে অস্ত্রোপচারের ধকল এখনো কাটিয়ে উঠতে পারেননি এই তারকা লেগ স্পিনার। যে কারণে পাকিস্তানের এই ফ্র্যাঞ্চাইজি আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।

গেল আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেলেছিলেন রশিদ। এর আগের দুই আসরেও দলটির হয়ে মাঠ মাতিয়েছেন তিনি। তারই ধারায় এবারও ড্রাফটের আগে তাকে সিলভার ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে ধরে রাখে লাহোর। এমনকি রশিদকে পাওয়া নিয়ে শঙ্কা থাকার পরও তাকে ধরে রাখে ফ্র্যাঞ্চাইজিটি।

লাহোর কালান্দার্সের হয়ে পিএসএলের সবশেষ তিন আসরে খেলেন রশিদ। গত দুই আসরে ফ্র্যাঞ্চাইজিটির শিরোপা জয়ে বড় অবদান ছিল তার। ২০২২ আসের ৯ ম্যাচে নেন ১৩ শিকার। গতবার ১১ ম্যাচে ২০ উইকেট নিয়ে ছিলেন আসরের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি।

গত নভেম্বর থেকেই পেশাদার ক্রিকেটের বাইরে আছেন রশিদ। এই সময়ের মধ্যে জাতীয় দলের হয়েও মাঠে নামেননি আফগান তারকা। ভারতের বিপক্ষে আফগানিস্তানের সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার। তবে ফিট না থাকায় খেলতে পারেননি কোনো ম্যাচ।

পুরোপুরি ফিট না হওয়ায় শুধু পিএসএলই নয়, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ ও এসএটোয়েন্টি থেকেও নাম সরিয়ে নিয়েছিলেন রশিদ। তবে খেলতে পারেন আইপিএল। এই আসরের আগেই পুরোপুরি ফিট হয়ে যাবেন আফগান তারকা।

আইপিএলে খেলবেন কিনা সেটা নির্ভর করবে এর আগে অনুষ্ঠিতব্য জাতীয় দলের সিরিজের উপর। আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ১৮ মার্চ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে আয়ারল্যান্ডের বিপক্ষে এক টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে আফগানিস্তানের।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়