ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

এগিয়ে গেল ব্রাজিল, বাদ পড়ার শঙ্কায় আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:৪৯, ৯ ফেব্রুয়ারি ২০২৪
এগিয়ে গেল ব্রাজিল, বাদ পড়ার শঙ্কায় আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকা অঞ্চলের অলিম্পিক বাছাইপর্বের চূড়ান্তপর্বে আবারও পয়েন্ট হারিয়েছে আর্জেন্টিনা। বৃহস্পতিবার দিবাগত রাতে ৩-৩ গোলে ড্র করেছে প্যারাগুয়ের সাথে। আগের ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গেও ২-২ গোলে ড্র করেছিল তারা।

এদিকে প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে হার মানা ব্রাজিল দ্বিতীয় ম্যাচে ২-১ গোলে হারিয়ে দিয়েছে ভেনেজুয়েলাকে। এই জয়ে ২ ম্যাচ থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করে তারা চূড়ান্তপর্বের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে। দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে আছে প্যারাগুয়ে। অন্যদিকে ২ ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে তৃতীয় স্থানে। ১ পয়েন্ট নিয়ে আয়োজক ভেনেজুয়েলা আছে তলানিতে। 

চূড়ান্তপর্বের শীর্ষ দুই দল সুযোগ পাবে ২০২৬ প্যারিস অলিম্পিকে। সেক্ষেত্রে বাদ পড়ার শঙ্কায় আছে আর্জেন্টিনা। কারণ, রোববার (১১ ফেব্রুয়ারি) তাদের শেষ ম্যাচ খেলতে হবে ব্রাজিলের বিপক্ষে। ব্রাজিল এই ম্যাচ ড্র করলেই টিকিট পাবে অলিম্পিকের। অন্যদিকে জিততেই হবে আর্জেন্টিনাকে।

ভেনেজুয়েলার বিপক্ষে এদিন ব্রাজিল প্রথমার্ধে কোনো গোল পায়নি। দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে মাউরিসিওর গোলে লিড নেয় তারা। তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি। ৬৭ মিনিটে ভেনেজুয়েলার জোভানি বোলিভার গোল করে সমতা ফেরান। তবে ম্যাচের শেষ দিকে (৮৮ মিনিটে) ব্রাজিলের গুইলহেরমে বিরো গোল করে ২-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন। দলকে একধাপ এগিয়ে নেন অলিম্পিকের দুয়ারে।

এদিকে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। এ সময় পাবলো সোলারি গোল করেন। তবে বিরতিতে যাওয়ার আগে সমতা ফেরায় প্যারাগুয়ে। ৪২ মিনিটের সময় দিয়েগো গোমেজের গোলে ফেরে সমতা।

বিরতির পর ৭০ মিনিটে আলান হেরমিনিও নুনেজ দুয়ার্তের গোলে লিড নেয় প্যারাগুয়ে। ৮৪ মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। থিয়াগো আলমাদা গোল করে আবার ফেরান সমতা। ৯০ মিনিটে এনসো গঞ্জালেসের গোলে আবার এগিয়ে যায় প্যারাগুয়ে। তবে যোগ করা সময়ে (৯০+৭ মি.) ফেদেরিকো রেদোনদোর গোলে সমতা ফিরিয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে জুনিয়র আলবিসিলেস্তারা।

শেষ ম্যাচে প্যারাগুয়ে খেলবে ভেনেজুয়েলার বিপক্ষে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়