ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

গুরবাজের মধ্যে ধোনির ছায়া দেখেন গাভাস্কার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ১৩ ফেব্রুয়ারি ২০২৪  
গুরবাজের মধ্যে ধোনির ছায়া দেখেন গাভাস্কার

রহমানুল্লাহ গুরবাজ, ব্যাট হাতে দুর্দান্ত। ঠাণ্ডা মাথায় খুনে মেজাজে করেন ব্যাটিং। উইকেটের পেছনে গ্লাভস হাতেও বেশ বুদ্ধিদীপ্ত। যেমনটা ছিলেন মাহেন্দ্র সিং ধোনি। তাইতো ধোনির সঙ্গে গুরবাজের কিছুটা মিল পাওয়া যায়। তবে সেটা যেনতেন কেউ বলেননি। বলেছেন ভারতের কিংবদন্তি সুনীল গাভাস্কার। রহমানুল্লাহ গুরবাজের মধ্যে ধোনির কিছুটা ছায়া দেখতে পান তিনি।

গুরবাজ এ পর্যন্ত আফগানিস্তানের হয়ে ৩৭টি ওয়ানডে ও ৪৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। উভয় ফরম্যাটেই ১২০০’র অধিক রান করেছেন। আসন্ন আইপিএলে তাকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। গাভাস্কার মনে করছেন গুরবাজকে দলে নেওয়া কলকাতার জন্য লাভজনক হয়েছে।

আফগান এই উদ্বোধনী ব্যাটসম্যানের প্রশংসা করে গাভাস্কার বলেছেন, ‘আমি তার ব্যাটিং খুব পছন্দ করি। যতোটুকুই তার ব্যাটিং দেখেছি পছন্দ হয়েছে। সে খুবই আগ্রাসী। তার ব্যাটিং কিছুটা মাহেন্দ্র সিং ধোনির কপি। হয়তো সে কারণেই তার ব্যাটিং আমার মনে ধরেছে।’

শুধু তাই নয়, গুরবাজের শান্ত ও অমায়িক স্বভাবেও মুগ্ধ হয়েছেন ভারতের সর্বকালের অন্যতম সেরা উদ্বোধনী ব্যাটসম্যান।

চলতি বছরের জানুয়ারিতে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে গুরবাজ জানিয়েছিলেন, যখনই সুযোগ হয় তিনি বিরাট কোহলি ও মাহেন্দ্র সিং ধোনির কাছ থেকে ব্যাটিংয়ে উন্নতি করার পারমর্শ নেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়