ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ক্রিকেট ডিরেক্টরের চাকরি হারালেন হাফিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ১৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:৪৬, ১৫ ফেব্রুয়ারি ২০২৪
ক্রিকেট ডিরেক্টরের চাকরি হারালেন হাফিজ

বিশ্বকাপের পর পাকিস্তান দলের অধিনায়ক ও কোচরা সরে দাঁড়ান। সে সময় অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সফরের আগে মোহাম্মদ হাফিজকে ক্রিকেট ডিরেক্টর হিসেবে নিয়োগ দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু দুই সিরিজ পরেই সেই চাকরি হারিয়েছেন সাবেক এই অলরাউন্ডার। আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) হাফিজের প্রচেষ্টার জন্য তাকে ধন্যবাদ জানায় পিসিবি। পাশাপাশি তার ভবিষ্যতের জন্য শুভ কামনা জানায়।

এক বিবৃতিতে পিসিবি লিখে, ‘পুরুষ দলের ক্রিকেট ডিরেক্টর হিসেবে অমূল্য অবদান রাখার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড মোহাম্মদ হাফিজের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছে। খেলার প্রতি হাফিজের আবেগ খেলোয়াড়দের অনুপ্রাণিত করেছে এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে তার মেন্টরশিপ অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। পিসিবি হাফিজকে তার ভবিষ্যত প্রচেষ্টায় সৌভাগ্য ও সাফল্য কামনা করে।’

ক্রিকেট ডিরেক্টর হিসেবে হাফিজের সময়ে পাকিস্তান ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ হারে অস্ট্রেলিয়ার কাছে। এরপর নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হারে ৪-১ ব্যবধানে।

যদিও তার ক্রিকেট ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। পাকিস্তানের হয়ে তিনি ৫৫টি টেস্ট খেলেছেন। ওয়ানডে খেলেছেন ২১৮টি। আর টি-টোয়েন্টি খেলেছেন ১১৯টি। তিন ফরম্যাটে রান করেছেন ১২ হাজার ৭৮০টি। আর উইকেট নিয়েছেন ২৫৩টি।

তাহলে হাফিজের চাকরি গেল কেন? জানা গেছে, ক্রিকেট বোর্ডের নতুন প্রধান সৈয়দ মহসীন রাজা নাকবি পাকিস্তানের অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সফরের পারফরম্যান্স নিয়ে হাফিজের সঙ্গে একটি মিটিং করতে। কিন্তু হাফিজ সময়ই বের করতে পারেননি সেই মিটিংয়ের জন্য। সে কারণে তাকে ক্রিকেট ডিরেক্টরের পদ থেকে অব্যাহতি দিয়ে দেয় পিসিবি।

যদিও গুঞ্জন রয়েছে বর্তমানে পিসিবি’র কর্তা ব্যক্তিদের সঙ্গে হাফিজের সম্পর্ক অতোটা ভালো নয়। সে কারণেই তিনি বোর্ড প্রধানের সঙ্গে মিলিত হননি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়