ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

তিন বছরের জন্য পিসিবির দায়িত্বে মহসিন নকভি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:১৯, ৭ ফেব্রুয়ারি ২০২৪
তিন বছরের জন্য পিসিবির দায়িত্বে মহসিন নকভি

রমিজ রাজা চলে যাওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের পদটি অস্থায়ী হিসেবে ছিল। তবে স্থায়ী একজন খুঁজছিল পিসিবি। তার জের ধরেই হয়ে গেল নির্বাচন তাতে যেখানে সর্বসম্মতিক্রমে এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিসিবির নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সৈয়দ  মহসিন রাজা নকভি।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) পিসিবির চেয়ারম্যান নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নকভি। আগামী তিন বছরের জন্য পিসিবির সর্বোচ্চ কর্তার পদ সামলাবেন তিনি। পিসিবির ৩৭তম বোর্ড প্রধান হিসেবে নির্বাচিত হলেন ৪৫ বছর বয়সী নকভি। 

পিসিবির চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মহসিন বলেন, ‘আমি গভীরভাবে সম্মানিত এবং ভালো বোধ করছি যে, আমি সর্বসম্মতভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। আমার প্রতি আস্থা রাখার জন্য আমি কৃতজ্ঞ। আমি দেশের খেলার মান উন্নত করতে এবং পাকিস্তানে ক্রিকেট প্রশাসনে পেশাদারিত্ব ফিরিয়ে আনতে সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ।’ 

এর আগে পিসিবির চেয়ারম্যানের পদে যতজন এসেছেন তাদের বেশিরভাগেরই ক্রিকেটের সঙ্গে কোনো সম্পর্ক ছিলো না। এবারও সেটাই হলো। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে নকভিরও ক্রিকেটের সঙ্গে কোনো সম্পর্ক ছিল না। এর আগে নাজাম শেঠি বা জাকা আশরাফদের কেউই পূর্বে থেকে ক্রিকেটের সঙ্গে সম্পর্কিত ছিলেন না।

উল্লেখ্য, ২০২২ সালের ডিসেম্বরে রমিজ রাজাকে অপসারণের পর থেকে এতদিন পূর্ণকালীন কোনো চেয়ারম্যান ছিল না পিসিবির। এই সময়ে নাজাম শেঠি ও জাকা আশরাফ বিভিন্ন মেয়াদে অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করেছেন। সবশেষ চেয়ারম্যান হিসেবে আশরাফ গত ১৯ জানুয়ারি পদত্যাগ করেন। 

৪৫ বছর বয়সী নকভি বর্তমানে পাঞ্জাবের পাঞ্জাব রাজ্যের অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রী। এছাড়াও একজন মিডিয়া মোগল হিসেবে পরিচিত। একটা সময়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এ কাজ করতেন তিনি। এখন পাকিস্তানে টোয়েন্টিফোর নিউজ নামে একটি টিভি চ্যানেলের মালিক।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়