ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

ভিনিসিউস জাদুতে রক্ষা রিয়ালের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ৩ মার্চ ২০২৪   আপডেট: ১০:৫৪, ৩ মার্চ ২০২৪
ভিনিসিউস জাদুতে রক্ষা রিয়ালের

রিয়ালের ম্যাচে এমন অবস্থা এর আগেও দেখা গেছে। পিছিয়ে পড়েও কামব্যাক করার ক্ষেত্রে স্প্যানিশ জায়ান্টদের তুলনা নেই। আরেকবার সেটা দেখালো তারা। ব্রাজিলিয়ান তারকা ভিনিসিউস জুনিয়রের জোড়া গোলে ভালেন্সিয়ার বিপক্ষে ২-২ ব্যবধানে ড্রতে এক পয়েন্ট পেল কার্লো আনচেলত্তির দল।

শনিবার (২ মার্চ) প্রতিপক্ষের মাঠে শুরুতে রিয়ালকে খুঁজে পাওয়া যাচ্ছিলো না। সেই তুলনায় দুর্দান্ত খেলছিল ভ্যালেন্সিয়া। সেই ধারা বজায় রেখে ম্যাচের ২৭তম মিনিটে ভ্যালেন্সিয়াকে এগিয়ে নেন হুগো দুরো। প্রথম গোলের রেশ কাটতে না কাটতেই ৩০তম মিনিটে আবার গোল। এবার গোলদাতা রোমান ইয়েরেমচুক।

মাত্র তিন মিনিটের ব্যবধানে দুই গোল খেয়েও ভড়কে যায়নি রিয়াল। তাতে প্রথমার্ধেই এক গোল শোধ করে দেয় মাদ্রিদের দলটি। প্রথমার্ধের যোগ করা সময়ে ডান দিক থেকে কারভাহালের বাড়ানো বলে ঠিকঠাক গ্রিপ করতে পারেনি গোলরক্ষক। সুযোগ পেয়ে দারুণ শটে ব্যবধান কমান ভিনিসিউস।

দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে সুযোগ আসে বেলিংহ্যামের সামনে। তবে বক্সে প্রতিপক্ষের এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে তার নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। ৬০তম মিনিটে দারুণ সেভ করে রিয়ালকে রক্ষা করেন আন্দ্রে লুনিন। লোপেজের শট আটকে দেন রিয়ালের অতন্দ্র প্রহরী।

অবশেষে ৭৬তম মিনিটে সমতা টানে রিয়াল। ব্রাহিম দিয়াজের ক্রসে কাছ থেকে হেডে সমতা টানেন ভিনিসিউস। ভ্যালেন্সিয়ার খেলোয়াড়রা রেফারিকে ঘিরে ধরে অফসাইডের দাবি জানালেও ভিএআরে বহাল থাকে গোলের সিদ্ধান্ত। তাতে এক পয়েন্ট পাওয়ার আনন্দ নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই ড্রয়ে ২৭ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে জিরোনা দুইয়ে এবং ৫৭ পয়েন্ট নিয়ে বার্সেলোনা তিনে আছে। ২৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে ভ্যালেন্সিয়া।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়