ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ফ্রান্সের পর নেদারল্যান্ডসকেও হারালো জার্মানি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ২৭ মার্চ ২০২৪  
ফ্রান্সের পর নেদারল্যান্ডসকেও হারালো জার্মানি

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ তথা ইউরোর এবারের আসরের আয়োজক জার্মানি। তার আগে নিজেদের ঝালিয়ে নিচ্ছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। রোববার প্রীতি ম্যাচে ফ্রান্সকে তাদের মাঠে ২-০ গোলে হারিয়েছিল তারা। এবার নেদারল্যান্ডসকে ঘরের মাঠে হারিয়েছে ২-১ গোলে। এবারই প্রথম জুলিয়ান নাগেলসম্যান কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর ব্যাক টু ব্যাক জয় পেলেন।

এদিন অবশ্য শুরুতেই পিছিয়ে পড়েছিল জার্মানি। ম্যাচের চতুর্থ মিনিটেই তারা গোল হজম করে বসে। এ সময় মেম্ফিস ডিপাইয়ের বাড়িয়ে দেওয়া বল থেকে ডান পায়ের শটে গোল করে ডাচদের এগিয়ে নেন জোয়েই ভারমান।

তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেননি। ১১ মিনিটের মাথায় সমতা ফেরায় জার্মানি। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে আসা বল পেয়ে বাম পায়ের শটে জালে জড়িয়ে সমতা ফেরান ম্যাক্সিমিলিয়ান। তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর চলে হাড্ডাহাড্ডি লড়াই। সেই লড়াইয়ে ৮৫ মিনিটের মাথায় এগিয়ে যায় জার্মানি। এ সময় তিন বছর পর অবসর ভেঙে ফেরা টনি ক্রুসের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন নিকলাস ফুলক্রুগ। শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। জার্মানি টানা দুই জয় তুলে নেয়।

অবসর ভেঙে ফেরা টনি ক্রুস আগের ম্যাচেও গোলে অ্যাসিস্ট করেছিলেন। আজও করলেন। নিজের ফেরাটাকে রাঙাচ্ছেন এই তারকা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়