ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

১১ বছর আগের রেকর্ড ভেঙে হায়দ্রাবাদের ইতিহাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০০, ২৭ মার্চ ২০২৪   আপডেট: ২২:১৮, ২৭ মার্চ ২০২৪
১১ বছর আগের রেকর্ড ভেঙে হায়দ্রাবাদের ইতিহাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সপ্তাদশ আসরে নতুন ইতিহাস লিখলো সানরাইজার্স হায়দ্রাবাদ। আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লো দলটি। আজ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচে প্রথম ব্যাট করে তিন ফিফটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৭৭ রান করে তারা।

আইপিএলের এক ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লো হায়দ্রাবাদ। এর আগে সর্বোচ্চ রানের রেকর্ডটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দখলে ছিল। ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে ৫ উইকেটে ২৬৩ রান করেছিল। দ্বিতীয় সর্বোচ্চ রান করেছিল লখনৌ সুপার জায়ান্টস। তারা ২০২৩ সালে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৫ উইকেটে ২৫৭ করে।

হায়দ্রাবাদের আজকের এই রেকর্ডে সামনে থেকে নেতৃত্ব দেন ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। শুরুতে ১১ রানে মায়াঙ্ক আগারওয়ালের বিদায় নেন। এরপরই শুরু হয় হেড-অভিষেক ঝড়। সেই ঝড়ে স্রেফ খড়কুটোর মতো উড়ে যেতে থাকে মুম্বাইয়ের বোলিং লাইনআপ। ঝড়ের শুরু হয় ইনিংসের তৃতীয় ওভারে।

সেই ওভার থেকে হেড ২ ছক্কা এবং ২ চারে তুলে নেন মোট ২২ রান।এরপর প্রতি ওভারেই চলতে থাকে ঝড়। তাতে পাওয়ারপ্লের ৬ ওভারে আসে ৮১ রান। এই ওভারের চতুর্থ বলেই হেড হাফসেঞ্চুরিও পূরণ করেন। ১৮ বলে এই রান করেন তিনি। শেষে  ২৪ বলে ৬২ রান করে সাজঘরে ফিরেন হেড। 

এরপর ঝড় তোলেন অভিষেক। মাত্র ১৬ বলে হাফসেঞ্চুরি তুলে নেন এই ব্যাটার। ১০ ওভার শেষে হায়দ্রাবাদের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ১৪৮ রান। এরপর ২৩ বলে ৬৩ করে পীযূষ চাওলার বলে বলে নমন ধীরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনিও। বাকি পথটা পাড়ি দেন হেনরিখ ক্লাসেন ও এইডেন মার্করাম।

দুই দক্ষিণ আফ্রিকান মিলে দলকে একেবারে রানপাহাড়ের চূড়ায় নিয়ে যান। ৩৪ বলে ৮০ করে অপরাজিত থাকেন ক্লাসেন। তার ইনিংসে ছিল ৭টি ছয়, চারটি চারের মার। ২৮ বলে অপরাজিত ৪২ করেন মার্করাম।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়